ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

আপাতত গরম কমছে না

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৭ ঘণ্টা, মার্চ ৯, ২০২২
আপাতত গরম কমছে না

ঢাকা: ফাগুনের শেষ দিকে এসে যেন আগুন লাগা গরম পড়ছে। রাজধানীতে দিনের বেলায় বাইরে গেলে পুড়ে যাচ্ছে গা, আর রাতে ফ্যানের বাতাসেও ঝরাচ্ছে ঘাম।

আবহাওয়া অফিস বলছে, আপাতত বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। আরও কয়েকদিন চলবে এই অবস্থা। তবে রাজধানীতে গরমের অনুভূতি একটু বেশি হলেও মফস্বলে এখনো রয়েছে শীতের পরশ।

আবহাওয়াবিদ মো. আব্দুল হামিদ মিয়া জানিয়েছেন, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ অবস্থান করছে দক্ষিণ বঙ্গোপসাগরে।

এই অবস্থান বৃহস্পতিবার সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকবে। এছাড়া অপরিবর্তিত থাকবে দিন ও রাতের তাপমাত্রা। আর ঢাকায় বাতাসের গতিবেগ থাকবে উত্তর-পশ্চিম অথবা পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬ থেকে ১২ কি.মি.। আগামী শুক্রবার নাগাদ আবহাওয়ার উল্লেখযোগ্য কোনো পরিবর্তন নেই। বর্ধিত পাঁচদিনে তাপমাত্রা আরও বাড়বে।

বুধবার (০৯ মার্চ) দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাঙ্গামাটি ও সিলেটে, ৩৫ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায়, ১৩ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যথাক্রমে ৩৪ ডিগ্রি সেলসিয়াস ও ২৩ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, মার্চ ০৯, ২০২২
ইইউডি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।