ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

উল্টো পথে যানবাহন, ৩৫ জনকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৩ ঘণ্টা, মার্চ ৯, ২০২২
উল্টো পথে যানবাহন, ৩৫ জনকে জরিমানা উল্টো পথে যানবাহন, ৩৫ জনকে জরিমানা।

সাভার (ঢাকা): ঢাকার ধামরাইয়ে উল্টো পথে গাড়ি চালানোর অপরাধে ৩৫টি যানবাহনের চালকে ৪৬ হাজার টাকা জরিমানাসহ ১টি যাত্রীবাহী বাসকে ডাম্পিং করা হয়েছে।

বুধবার (০৯ মার্চ) ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাই ঢুলিভিটা বাসস্ট্যান্ড এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বিআরটিএ আদালত-০৭ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট শাকিলা বিনতে মতিন এ শাস্তিমূলক ব্যবস্থা নেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট শাকিলা বিনতে মতিন জানান, ঢাকা আরিচা মহাসড়কে প্রায়ই দুর্ঘটনার খবর পাওয়া যায়। দুর্ঘটনা রোধে ও সড়কে শৃঙ্খলা ফেরাতে মহাসড়কে বিআরটিএ বিভিন্ন সময়ে অভিযান পরিচালনা করে। এরই ধারাবাহিকতায় বুধবার বেলা ১১টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাই ঢুলিভিটা বাসস্ট্যান্ড এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় উল্টো পথে গাড়ি চালানোর অপরাধে ৩৫টি যানবাহনকে ৪৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া ১টি বাসের রোড পারমিট না থাকায় বাসটি ডাম্পিং করা হয়েছে।

তিনি বলেন, সড়কে উল্টো পথে গাড়ি চালানো সড়কে বিশৃঙ্খলা ও দুর্ঘটনার অন্যতম কারণ। আমরা প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি সড়কে শৃঙ্খলা ফেরাতে। আইন অমান্যকারী গাড়িগুলোকে জরিমানা করার পাশাপাশি চালকদের মধ্যে সচেতনতা বাড়াতে।

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, মার্চ ০৯, ২০২২
এসএফ/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।