ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

চলন্ত ট্রেনের জানালায় ঝুলছিলেন যুবক, টেনে তুললেন স্টাফ

সোহাগ হায়দার, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, মার্চ ৯, ২০২২
চলন্ত ট্রেনের জানালায় ঝুলছিলেন যুবক, টেনে তুললেন স্টাফ ছবি: সংগৃহীত

পঞ্চগড়: পঞ্চগড় এক্সপ্রেস ট্রেন। গন্তব্য ঢাকা কমলাপুর রেলওয়ে স্টেশন।

পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনে রেলপথে যাত্রী নিয়ে সঠিক সময়ে যাত্রা শুরু করে ট্রেনটি। ঘড়ির কাটায় সময় ঠিক দুপুর ১২টা ৪০ মিনিট। চলন্ত ট্রেন প্লাটফর্ম ছেড়ে যাওয়ার সময় হঠাৎ ট্রেনে উঠতে দৌড় দেয় এক যুবক। ঠিক তখনই প্লাটফর্ম ও ট্রেনের মাঝের ফাঁকের পড়ে যান তিনি।  

তাৎক্ষণিক ধরে ফেলেন চলন্ত ট্রেনে জানালা। স্টেশন থেকে বেশ কিছুদূর ঝুলে ছিলেন সেই যুবক। একপর্যায়ে ট্রেনের স্টাফরা তাকে টেনে তোলেন।  

বুধবার (৯ মার্চ) সকালে এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক) ছড়িয়ে পড়লে বিষয়টি বাংলানিউজের চোখে পড়ে। পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনের সহকারী স্টেশন মাস্টার নাজমুল হোসেন বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করে বলেন, ওই যুবক অক্ষত রয়েছেন। তবে তার পরিচয় পাওয়া যায়নি।

এর আগে মঙ্গলবার (৮ মার্চ) দুপুর ১২টা ৪০ মিনিটে পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনের প্লাটফর্মের শেষ মাথায় এ ঘটনাটি ঘটে। পরে ট্রেনটি দাঁড়ালে ওই যুবক নেমে পালিয়ে যান।
এ কারণে ওই যুবকের পরিচয় পাওয়া যায়নি।

জানা যায়, বিনা টিকিটের ওই যুবক দৌড়ে চলন্ত ট্রেনে উঠতে গিয়ে প্লাটফর্ম ও ট্রেনের ফাঁকে পরে জানালা ধরে ঝুলতে থাকেন। পরে সেখান থেকে ট্রেনের স্টাফ রেলওয়ে ক্যাটারিং-এর শহীদুল ইসলাম তাকে উদ্ধার করেন।  

এ বিষয়ে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের ট্রেন পরিচালক আজিজুর রহমান বাংলানিউজকে বলেন, যখন ঢাকার উদ্দেশে পঞ্চগড় থেকে ট্রেনটি ছেড়ে দেওয়া হয় ঠিক তখনই প্লাটফর্মে শেষের দিকে এক যুবক দৌড়ে ট্রেনে উঠতে আসে। এ সময় ট্রেন ও প্লাটফর্মের মাঝে থাকা ফাঁকে ট্রেন ধরে ঝুলতে থাকে। যাত্রীরা দেখে চিৎকার করলে ট্রেনের স্টাফরা দৌড়ে আসে। একজনের সহায়তায় ওই যুবক উপরে উঠলে ট্রেন দাঁড়ানোর সঙ্গে সঙ্গে তিনি ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। আল্লাহ সহায় ছিল বলে তিনি মৃত্যুর হাত থেকে রক্ষা পেয়েছেন।

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, মার্চ ০৯, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।