ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

সি এম তোফায়েল সামী জনকল্যাণে নিবেদিত ছিলেন: পররাষ্ট্রমন্ত্রী

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৫ ঘণ্টা, মার্চ ৬, ২০২২
সি এম তোফায়েল সামী জনকল্যাণে নিবেদিত ছিলেন: পররাষ্ট্রমন্ত্রী স্মরণসভায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনসহ অন্যরা। ছবি: ডিএইচ বাদল

ঢাকা: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, সি এম তোফায়েল সামি ছিলেন একজন সত্যিকারের পরোপকারী মানুষ। তিনি সবসময় জনকল্যাণে নিবেদিত ছিলেন।

 

শনিবার (৫ মার্চ) জাতীয় প্রেসক্লাবে মরহুম সি এম তোফায়েল সামীর স্মরণে সিলেট রত্ন ফাউন্ডেশন আয়োজিত স্মরণসভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে ড. মোমেন এ কথা বলেন।

সিলেট রত্ন ফাউন্ডেশনের সাবেক চেয়ারম্যান, বিশিষ্ট ব্যাংকার ও সমাজসেবক সি এম তোফায়েল সামীর স্মৃতিচারণ করতে গিয়ে ড. মোমেন বলেন, সি এম তোফায়েল সামী সবসময় জনগণের কল্যাণ চেয়েছিলেন। তিনি বিভিন্ন দপ্তরে যত তদবির করেছেন সব মানুষের কল্যাণে করেছেন, নিজের জন্য কখনই করেননি।  

ড. মোমেন বলেন, তিনি ছিলেন আমাদের সমাজের একটি উজ্জ্বল নক্ষত্র। যেখানে মানুষের কল্যাণের জন্য কাজের প্রয়োজন হতো তিনি সেখানেই ছুটে যেতেন।  
পররাষ্ট্রমন্ত্রী বলেন, সি এম তোফায়েল সামী মৃত্যুতে আমরা একজন দেশপ্রেমিক ও পরোপকারী মানুষকে হারিয়েছি। সিলেটের উন্নয়নে তাঁর অবদান সিলেটবাসী সবসময় শ্রদ্ধার সাথে স্মরণ করবে।


সিলেট রত্ন ফাউন্ডেশনের সভাপতি ইশতিয়াক আহমদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণ সভায় অন্যান্যের মধ্যে সি এম তোফায়েল সামীর ভাই সাবেক পররাষ্ট্র সচিব ও সাবেক তত্বাবধায়ক সরকারের উপদেষ্টা সি এম শফি সামী, সি এম তোফায়েল সামীর ছেলে সি এম ফজলে সামী, সিলেট রত্ন ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক টি এইচ এম জাহাঙ্গীর, পূবালী ব্যাংকের সাবেক এমডি হেলাল আহমেদ চৌধুরী।

সি এম তোফায়েল সামী ২০২১ সালের ৬ই ডিসেম্বর হৃদরোগে আক্রান্ত হয়ে ৮১ বছর বয়সে মৃত্যুবরণ করেন। তাঁর নেতৃত্বে সিলেট রত্ন অ্যাওয়ার্ড, রত্নগর্ভা মা অ্যাওয়ার্ড, শিক্ষা বৃত্তি প্রদান, ত্রাণ বিতরণসহ নানারকম সমাজসেবামূলক কার্যক্রম পরিচালিত হয়েছে। তিনি জালালাবাদ অ্যাসোসিয়েশনের দুই মেয়াদে সভাপতি নির্বাচিত হয়েছিলেন। তিনি বিশ্ব সিলেট সম্মেলনেরও সভাপতির দায়িত্ব পালন করেছেন। সি এম তোফায়েল সামী লায়ন্স ক্লাব, সিলেট বিভাগ উন্নয়ন পরিষদ, ঢাকা বিশ্ববিদ্যালয় এলামনাই অ্যাসোসিয়েশনসহ বিভিন্ন সামাজিক সংগঠনের আজীবন সদস্য ছিলেন।

বাংলাদেশ সময়: ১০১১ ঘণ্টা, মার্চ ০৬, ২০২২
টিআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।