ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জাল টাকা বানিয়ে চক্রের মাধ্যমে ছড়িয়ে দিতো

ডিস্টিক্ট করেপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, মার্চ ৫, ২০২২
জাল টাকা বানিয়ে চক্রের মাধ্যমে ছড়িয়ে দিতো

রংপুর: বিশেষ কৌশলে জাল টাকা তৈরি করে সংঘবদ্ধ চক্রের মাধ্যমে বাজারে ছড়িয়ে দিতো শামীম আহমেদ ওরফে শ্যাম চৌধুরী (৩২)। কিন্তু অবশেষে রংপুর থেকে তৈরির সরঞ্জাম ও জাল টাকাসহ ধরা পড়লেন র‍্যাবের হাতে।


  
শনিবার (০৫ মার্চ) সকালে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করেছেন র‍্যাব-১৩ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) ফ্লাইট লেফটেন্যান্ট মাহমুদ বশির আহমেদ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৪ ফেব্রুয়ারি শুক্রবার সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে রংপুরের ৩০ নম্বর ওয়ার্ডের কুটিপাড়া গ্রামে অভিযান চালানো হয়। সেখান থেকে অবৈধভাবে জাল টাকা প্রস্তুত ও সরবরাহকারী শামীমকে হাতেনাতে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে নগদ ১৮ হাজার টাকা ও মোবাইল ছাড়াও জাল টাকা তৈরির প্রিন্টারসহ বিভিন্ন সরঞ্জামাদি জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি শ্যাম চৌধুরী অবৈধ জাল টাকার ব্যবসার অভিযোগ স্বীকার করেছেন। একটি সংঘবদ্ধ চক্রের মাধ্যমে দীর্ঘদিন ধরে রংপুরসহ আশপাশের জেলাগুলোতে জাল টাকা সরবরাহ করে আসছিলেন। অন্যদের গ্রেফতারের জন্য র‍্যাবের কার্যক্রম অব্যাহত রয়েছে বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬০৪ ঘণ্টা, মার্চ ৫, ২০২২
এডি/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।