ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হেলথ সেক্টরে উল্লেখযোগ্য পরিবর্তন করতে চাই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২০ ঘণ্টা, মার্চ ৫, ২০২২
হেলথ সেক্টরে উল্লেখযোগ্য পরিবর্তন করতে চাই ছবি: শাকিল আহমেদ

ঢাকা: হেলথ সেক্টরে আমরা উল্লেখযোগ্য পরিবর্তন আনতে চাই উল্লেখ করে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, ইতোমধ্যে আমরা ১৫ হাজার ডাক্তার নিয়োগ দিয়েছি। ১০ হাজারের বেশি নার্স নিয়োগ দিয়েছি।

স্বাস্থ্য ব্যবস্থার যে লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছি, ২০৩০ সালে এসডিজির লক্ষ্যমাত্রা অর্জনের যে বিষয় রয়েছে, তাতে আমরা স্বাস্থ্য ব্যবস্থার রিমার্কেবল (উল্লেখযোগ্য) পরিবর্তন আনতে চাই। সেক্ষেত্রে প্রত্যেকের সহযোগিতা লাগবে।

শুক্রবার (৪ মার্চ) রাত ১০টায় হোটেল ইন্টারকন্টিনেন্টাল বাংলাদেশ ডক্টরস ফাউন্ডেশন মেম্বার সামিট অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।  

বাংলাদেশ ডক্টরস ফাউন্ডেশনের প্রসঙ্গ উল্লেখ করে জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, এই ফোরাম তরুণ চিকিৎসকদের আকৃষ্ট করেছে। আপনারাই আগামী দিনে মেডিক্যাল সেক্টরের নেতৃত্ব দেবেন। আগামী দিনে কিভাবে পলিসি করে হেলথ সেক্টরের উন্নয়ন করা সম্ভব, সেটা এই ফোরাম থেকে আলোচনার মাধ্যমে সম্ভব। সরকার সব সময় প্রস্তুত রয়েছে কিভাবে প্রত্যেকটা সেক্টরে আমরা ভালো করতে পারি। হেলথ সেক্টরে প্রচুর টাকা বিদেশে চলে যাচ্ছে। অনেক রোগী ভারত, সিঙ্গাপুর, থাইল্যান্ডে যাচ্ছে চিকিৎসা করাতে।  

প্রধানমন্ত্রীর প্রসঙ্গ উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী আমাদের সঙ্গে একদিন আলোচনা করতে করতে বললেন, আমাদের যারা ভালো চিকিৎসক দেশের বাইরে রয়েছেন, তাদের বেশি টাকা দিয়ে হলেও আনতে হবে। যেসব বিষয় অন্যান্য দেশে ভালো চিকিৎসা হচ্ছে, আমাদের দেশে হচ্ছে না, প্রয়োজনে তাদের নিয়ে করতে হবে। কিছু ক্ষেত্রে এটা করাও হয়েছে। আমাদের এসব চিন্তা ভাবনা রয়েছে। হেলথ সেক্টরে আগামী দিনে বাংলাদেশ ঈর্শনীয় সাফল্য অর্জন করবে বলে আমি বিশ্বাস করি।  

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী এবং সংসদ সদস্য অধ্যাপক ডা. আফম রুহুল হক, অধ্যাপক ডা. এবিএম আব্দুল্লাহ, সংসদ সদস্য এবং অধ্যাপক ডা, এমএ আজিজ প্রমুখ।

বাংলাদেশ সময়: ০০১৯ ঘণ্টা, মার্চ ০৫, ২০২২
আরকেআর/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।