ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আমার আম্মুকে মারিও না, কষ্ট পাই...!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, মার্চ ৩, ২০২২
আমার আম্মুকে মারিও না, কষ্ট পাই...!

পঞ্চগড়: আমি বলেছিলাম আমার আম্মুকে মারিও না, কষ্ট পাই। তার পর আব্বু ও তারা আম্মুর চুল ধরে টেনেছে, আম্মুকে মেরেছে।

আম্মু এখন হাসপাতালে ভর্তি।  

আবেগের কথাগুলো বাংলানিউজকে এভাবেই বলছিল সাত বছরের কন্যা শিশু সোহানা।

যৌতুক.....! ভয়ানক একটি শব্দ। এই শব্দে অনেকেরই সংসার ভেঙেছে, আবার অনেকেই এই শব্দের শিকার হয়ে নিরবতায় ধুকে ধুকে মরছে। তবে এবার বিয়ের ১৫ বছরের সাংসারিক জীবনে যৌতুক শব্দটি দিয়ে একটি সংসার ভেঙে যাওয়ার পথে। পঞ্চগড়ের বোদা উপজেলায় যৌতুকের জন্য স্বামী ও শ্বশুর-শাশুড়ি কর্তৃক নির্যাতনে শিকার হয়েছেন আসমা বেগম (২৫) নামে এক গৃহবধূ। অভিযোগ উঠেছে ১৫ বছরের সংসারে প্রায়ই যৌতুকের জন্য ওই গৃহবধূকে নির্যাতন করা হতো।

নির্যাতনের শিকার হয়ে ওই গৃহবধূ পঞ্চগড়ের বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নারী ওয়ার্ডের ৩ নম্বর বেডে তীব্র ব্যথায় কাতরাচ্ছেন।

বৃহস্পতিবার (০৩ মার্চ) সকালে সরেজমিনে ওই স্বাস্থ্য কমপ্লেক্সের নারী ওয়ার্ডে গেলে ওই শিশুটি এ কথা বলেন।  

এদিকে আহতাবস্থায় হাসপাতালে ভর্তির বিষয়টি নিশ্চিত করে সব ধরনের চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে বলে জানিয়েছে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. সাদমান সাদিক।

জানা গেছে, গত ২৮ ফেব্রুয়ারি বোদা উপজেলার মাগুড়া ইউনিয়নের বামুনরায় বাজার এলাকায় ঘটনাটি ঘটে। আসমা বামুনরায় বাজার এলাকার শমসের আলীর স্ত্রী।

গৃহবধূ আসমা অভিযোগ করে বাংলানিউজকে বলেন, গত ১৫ বছর আগে বামুনরায় বাজার এলাকার আলী আকবরের ছেলে শমসের আলীর সঙ্গে আমার বিয়ে হয়। আমাদের একটি ছেলে ও একটি মেয়ে সন্তান রয়েছে। যৌতুকের জন্য দীর্ঘদিন ধরে আমাকে প্রায়ই নির্যাতন করতো শ্বশুর বাড়ির লোকজন। গত ২৮ ফেব্রুয়ারি সব শেষ আবারও যৌতুকের জন্য আমার ওপর চড়াও হয়ে মারপিট করা হয়। এতে করে আমি গুরুত্বর অসুস্থ হয়ে পড়ি। পরে স্থানীয় ব্যাটারিচালিত এক ভ্যানচালকের সহায়তায় হাসপাতালে ভর্তি হই। যৌতুকের জন্য আমার ওপর নির্যাতনে জড়িত সবার বিচার চাই।

আসমা আরও বলেন, আমি কিছুটা সুস্থ হলে, তাদের বিরুদ্ধে থানায় অভিযোগ করবো।

আসমার ভাই সাদেকুল ইসলামও এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেছেন।

এদিকে অভিযোগের বিষয়ে অভিযুক্তদের সঙ্গে যোগাযোগ করে তাদের পাওয়া যায়নি।

এ ব্যাপারে বোদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সাঈদ চৌধুরী বাংলানিউজকে বলেন, এখন পর্যন্ত কোনো অভিযোগ আসেনি। অভিযোগ করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, মার্চ ০৩, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।