ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভবন নির্মাণে সিটি করপোরেশনকে শুধু জানাতে হবে 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, মার্চ ৩, ২০২২
ভবন নির্মাণে সিটি করপোরেশনকে শুধু জানাতে হবে 

ঢাকা: ভবন নির্মাণে সিটি করপোরেশনের কোনো অনুমতি নিতে হবে না বলে জানিয়ে স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, ভবন নির্মাণের বিষয়টি সিটি করপোরেশনকে অবহিত করতে হবে।
 

বৃহস্পতিবার সচিবালয়ে সারাদেশে ডেঙ্গু ও মশাবাহিত রোগ প্রতিরোধে সিটি করপোরেশন ও অন্যান্য মন্ত্রণালয়, বিভাগ, দপ্তর/সংস্থার কার্যক্রম পর্যালোচনার জন্য চলতি বছরের প্রথম আন্তঃমন্ত্রণালয় সভা শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

 
 
মন্ত্রী বলেন, সিটি করপোরেশন থেকে ভবনের আর্কিটেচারাল বা স্ট্রাকচারাল ডিজাইনের জন্য পারমিশন নিতে হবে না। একটা জায়গায় ভবন নির্মাণের জন্য রাজউক থেকে অনুমতি নেওয়া হয়েছে, সেটি ওই নির্ধারিত জায়গায় হচ্ছে কিনা, সে বিষয়ে অবহিত করতে হবে।  
 
তিনি বলেন, কাগজে দেখানো হয়েছে একটা জায়গায় এই বিল্ডিং নির্মাণ করা হবে। এখন ওই বিল্ডিংটি ওই জায়গায় নির্মাণ করা হচ্ছে কিনা, ওই ভবনটির যে প্ল্যান আছে, সে প্ল্যান অুনযায়ী হচ্ছে কিনা, তা যদি কেউ দেখাশোনা না করে তাহলে কি শহর বসবাসের উপযোগী থাকবে?'
 
একজন ভুল করলে সবাইকে তার খেসারত দিতে হয় জানিয়ে মন্ত্রী বলেন, আমার কাছে রিপোর্ট আছে ১৬তলার অনুমতি নিয়ে ২০তলা ভবন করা হয়েছে।
 
এজন্যই মূলত ভবন নির্মাণের ক্ষেত্রে সিটি করপোরেশনকে যুক্ত করা হচ্ছে বলে জানান স্থানীয় সরকারমন্ত্রী।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা,মার্চ ০৩, ২০২২
এমআইএইচ/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ