ঢাকা, মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কক্সবাজারে বসুন্ধরা গ্রুপের সহায়তা পেলেন দুই অসহায় নারী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৬ ঘণ্টা, মার্চ ৩, ২০২২
কক্সবাজারে বসুন্ধরা গ্রুপের সহায়তা পেলেন দুই অসহায় নারী

কক্সবাজার: কক্সবাজারের ঝিলংজার দুই অসহায় পরিবারের প্রতি সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে দেশের অন্যতম শীর্ষ স্থানীয় শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপ।

বুধবার (০২ মার্চ) বসুন্ধরা গ্রুপের সহায়তায় অসহায়দের স্বাবলম্বী করার উদ্যোগ কর্মসূচিতে ওই দুই নারীর হাতে তুলে দেওয়া হয়েছে সহায়তার উপকরণ সামগ্রী।



ঝিলংজা ইউনিয়নের মুক্তারকুল গ্রামের অসহায় দেলোয়ারা বেগমের ৮ সন্তানের অভাবী সংসার। তার ৬ কন্যার মধ্যে এক কন্যা জন্মান্ধ। ইতোমধ্যে তিন কন্যার বিয়ে হয়েছে বটে কিন্তু, উপার্জনক্ষম নেই কেউ সংসারে। আট বছর আগে দেলোয়ারার স্বামী মনিরুল মারা গেছেন। সেই থেকে গতর খেটে চলছে সংসারটি।

ছোট একটি ঘর ছাড়া আর কোনো সম্বল নেই দেলোয়ারার। যদি কয়েকটি হাঁস-মুরগি থাকত তাহলে স্বাবলম্বী হওয়ার স্বপ্ন হলেও হয়তোবা দেখতে পারতেন তিনি। কিন্তু তাও নেই। তাই ‘বসুন্ধরা গ্রুপের সহায়তায় অসহায়দের স্বাবলম্বী করার উদ্যোগ’ কর্মসূচিতে বুধবার এই অসহায় নারীর হাতে তুলে দেওয়া হয়েছে ৪টি ছাগল ও ৫টি মুরগি।

অগ্নিঝরা স্বাধীনতার মাস মার্চে বসুন্ধরা গ্রুপের এমন মানবিক কর্মসূচিতে উপস্থিত ছিলেন একাত্তরের মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী দুই বীর মুক্তিযোদ্ধা মনিরুল আলম চৌধুরী ও আবদুল মান্নান।  

অসহায় নারী দেলোয়ারা বেগমের ঘরের উঠানে বুধবার সন্ধ্যায় কালের কণ্ঠ শুভসংঘের আয়োজিত অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধারা ছাগল ও মুরগি তার হাতে তুলে দেন। অনুষ্ঠানে কালের কণ্ঠ শুভসংঘের কেন্দ্রীয় পরিচালক জাকারিয়া জামানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

অপরদিকে ঝিলংজার মুহুরীপাড়ার অসহায় নারী ভেলুয়ারা বেগমের হাতে তুলে দেওয়া হয় একটি সেলাই মেশিন। ওই নারীর তিন কন্যার একজন সেলাই কাজ জানে। সে সেলাই মেশিনটা নিয়েই স্বাবলম্বী হওয়ার স্বপ্ন বাস্তবায়ন করার সুযোগ পাবে।

ভেলুয়ারার হাতে সেলাই মেশিন তুলে দেওয়ার সময় লিংক রোড মেরিন সিটি ও মেরিন সিটি হাসপাতালের স্বত্বাধিকারী জি এম ফেরদৌস এবং শুভসংঘের সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, মার্চ ০৩, ২০২২
এসবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।