ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খুলনায় বাড়ি করতে মাটি খুঁড়ে পাওয়া গেল অস্ত্র-গুলি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৫ ঘণ্টা, মার্চ ২, ২০২২
খুলনায় বাড়ি করতে মাটি খুঁড়ে পাওয়া গেল অস্ত্র-গুলি খুলনায় বাড়ি করতে মাটি খুঁড়ে পাওয়া গেল অস্ত্র-গুলি।

খুলনা: খুলনা জেলার ডুমুরিয়ার ভান্ডরাপাড়া ইউনিয়নের ঘোনা তালতলা থেকে পরিত্যক্ত অবস্থায় অস্ত্র ও গুলি উদ্ধার করেছে পুলিশ।

বুধবার (২ মার্চ) সকাল ৯টার দিকে প্রতিভা মন্ডলের জমি থেকে এসব উদ্ধার করা হয়।

এ ঘটনায় দুপুরে থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে।

ডুমুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ওবাইদুর রহমান জানান, দীর্ঘদিন প্রতিভা মন্ডলের জায়গা পরিত্যক্ত ছিল। বুধবার সকালে বাড়ির কাজ করবেন বলে শ্রমিক নিয়োগ করেছিলেন তিনি। ভবনের পিলারের জন্য দেড় ফুট মাটি কাটা হলে সেখান থেকে অস্ত্র ও গুলি দেখতে পায় একজন শ্রমিক। বিষয়টি বাড়ির মালিককে জানালে তিনি থানায় খবর দেন।

এরপর পুলিশ সেখান থেকে একনলা বন্দুকের একটি পাইপ, দোনলা বন্দুকের একটি পাইপ, এসএমজি একটা, একনলা বন্দুকের গুলি ৬০ রাউন্ড, পিস্তলের গুলি ১৮ রাউন্ড, থ্রি নট থ্রি রাইফেলের গুলি দুই রাউন্ড, এসএমসজর গুলি ৪২ রাউন্ড এবং এসএমসজির একটি ম্যাগজিন।

তিনি আরও বলেন, এ অস্ত্র ও গুলিগুলো অনেকদিনের পুরানো। এগুলোতে মরিচা ধরেছে। ব্যবহারের অযোগ্য।   পুলিশ এগুলো উদ্ধার করে থানায় নিয়ে এসেছে। এ ব্যাপারে থানায় একটি জিডি করা হয়েছে।

উল্লেখ্য, ২২ ফেব্রুয়ারি খুলনা নগরীতে মাটির নিচ থেকে পরিত্যক্ত অবস্থায় এক হাজার ১০৫টি থ্রি নট থ্রি রাইফেলের কার্তুজ উদ্ধার করেছে পুলিশ। ওই দিন বেলা ১১টায় মৌলভীপাড়া টিভি বাউন্ডারি রোডের পশ্চিম পাশে একটি বাড়ির পেছনে পরিত্যক্ত জমি থেকে এসব কার্তুজ উদ্ধার করা হয়।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, মার্চ ২, ২০২২
এমআরএম/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।