ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিরোধ মীমাংসার জন্য ডেকে নিয়ে ৫ জনকে কুপিয়ে জখম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২২ ঘণ্টা, মার্চ ২, ২০২২
বিরোধ মীমাংসার জন্য ডেকে নিয়ে ৫ জনকে কুপিয়ে জখম

ঝালকাঠি: ঝালকাঠির পৌনাবালিয়ায় পূর্ব বিরোধ মীমাংসা করার কথা বলে ডেকে নিয়ে পাঁচজনকে কুপিয়ে জখম করা হয়েছে বলে অভিযোগ উঠেছে প্রতিপক্ষের লোকজন বিরুদ্ধে।  

মঙ্গলবার (১ মার্চ) রাত সাড়ে ৮টায় লালমোন সাইক্লোন সেন্টারের সামনে ধারালো রামদা ও চাকু নিয়ে এ হামলা চালায় প্রতিপক্ষরা।

পরে রাত সাড়ে ৯টায় আহতদের ঝালকাঠি সদর হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসা হয়। এসময় চিকিৎসকরা প্রাথমিক চিকিৎসা দিয়ে তিনজনকে আশঙ্কাজনক অবস্থায় বরিশাল শেবাচিম হাসপাতালে পাঠিয়ে দেয়।

গুরুতর আহতদের স্বজনরা জানায়, কয়েকদিন আগে তাদের বন্ধু নাগপাড়া গ্রামের মজিদ হাওলাদারের ছেলে রাকিবের সঙ্গে লালমোন গ্রামের পলাশ সিকদারের কথা কাটাকাটি হলে স্থানীয়রা তা মিটমাট করে দেয়। মঙ্গলবার রাত ৮টার দিকে পলাশ সিকদার ও তার ভাই রহমান সিকদার রাকিবকে ফোন করে তাদের বাড়ির কাছে যেতে বলে।  

তাদের ডাকে রাকিব একটি অটোরিকশায় ফরিদ সিকদারের ছেলে রিফাত (২০), ফারুখ সিকদারের ছেলে তাওহিদ (২০), কবির খার ছেলে রফিক খা (২০) ও ইবু হাওলাদারের ছেলে সোহাগকে (১৯) নিয়ে লালমোন সাইক্লোন সেন্টারের সামনে পৌঁছা মাত্রই আগে থেকে ওঁত পেতে থাকা পলাশ সিকদার ও রহমান সিকদারসহ ৩/৪জন হামলা চালায়।
 
এসময় ধাড়ালো অস্ত্রের আঘাতে রাকিবের পেটের ভুড়ি বেরিয়ে যায়। তাওহিদের মেরুদণ্ডের ওপর চাকু ঢুকিয়ে দেওয়া হয় ও রাকিবের হাতের কব্জির রগ কেটে ফেলা ছাড়াও অন্যদের শরীরের বিভিন্ন স্থানে জখম হয়। এলোপাতাড়ি কুপিয়ে হামলাকারীরা ঘটনাস্থল ত্যাগ করলে আশপাশের লোকজন ছুটে এসে আহতদের উদ্ধার করে ও চিকিৎসার জন্য ঝালকাঠি সদর হাসপাতালে নিয়ে আসে।  

সর্বশেষ রাত সোয়া ১২টায় বরিশাল শেবাচিম হাসপাতালে অবস্থানরত আহত রিফাত-তাওহিদের আত্মীয় মনির জানায়, হাসপাতালে আনার সঙ্গে সঙ্গে আহত তিনজনের অপারেশন করা হয়েছে। এদের মধ্যে একজনের অবস্থা গুরুতর বলে চিকিৎসকরা জানিয়েছেন।

এ ব্যাপারে পোনাবালিয়ার ৩ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মনির হোসেন বলেন, সেসময় তিনি শহরে অবস্থান করলেও এলাকায় পৌঁছে ঘটনা শুনেছি। কয়েকদিন আগে রাকিবের সঙ্গে পলাশের ঝগড়া হলে স্থানীয়রা বিষয়টি মিটিয়ে দিয়েছিল। তাদের মধ্যেই আজ আবার কেনো সংঘর্ষ হলো বুঝলাম না।

ঝালকাঠি থানার পুলিশ খবর পেয়ে সদর হাসপাতালের জরুরি বিভাগ থেকে আহতদের নাম তালিকা সংগ্রহ করেছে। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত কোনো পক্ষই থানায় অভিযোগ দায়ের করেনি বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ১০২২ ঘণ্টা, মার্চ ০২, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।