ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

১৬ বছর পর হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২২
১৬ বছর পর হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে চাঞ্চল্যকর আবুল কাশেম হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি জসিমকে (৪২) রায়ের ১৬ বছর পর গ্রেফতার করেছে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ।

সোমবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে সিদ্ধিরগঞ্জ থানায় আয়োজিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব তথ্য জানান সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান।



রোববার (২৭ ফেব্রুয়ারি) রাতে কুমিল্লার লাঙ্গলকোট থেকে তাকে গ্রেফতার করা হয়।

আসামি জসিম কুমিল্লার নাঙ্গলকোটের ভোলাইন এলাকার আমিনুল হকের ছেলে।

সংবাদ সম্মেলনে ওসি মশিউর রহমান জানান, ২০০৪ সালের ২৮ মার্চ সকালে আদালতে হাজিরা দেওয়ার জন্য আবুল কাশেম, আবুল বাশারসহ নারায়ণগঞ্জের উদ্দেশ্যে রওয়ানা দেওয়ার পথে জালকুড়িস্থ সীমা ডাইং মিলের পৌঁছামাত্র আসামি হুমায়ুন, জসিম ও অর্জুন মোটরসাইকেলযোগে তাদের বেবিট্যাক্সি গতিরোধ করে গুলি বর্ষণ করতে থাকে। একপর্যায়ে আসামি হুমায়ুন এবং জসিম আবুল কাশেমের মাথায় দুটি গুলি করলে আবুল কাশেম ঘটনাস্থলেই মারা যান এবং আবুল বাশার গুরুতর আহত হন।

এ ঘটনায় ২০০৪ সালের ২৯ মার্চ  সিদ্ধিরগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের হয় (নং-৩২)। মামলাটি দীর্ঘ তদন্ত শেষে উপ-পরিদর্শক (এসআই) মো. জাহির হোসেন মো. হুমায়ুন (২৪) এবং মো. জসিমসহ (২৬) ৮ জনের নামে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। পরে আদালত ২০০৬ সালের ২১ মে আসামি জসিমকে (২৮) দোষী সাব্যস্ত করে তাকে মৃত্যুদণ্ড দণ্ডিতসহ ৫০ হাজার টাকা জরিমানা ধার্য করে অর্থদণ্ডে দণ্ডিত করেন।

আসামি নিজেকে লুকিয়ে রাখার জন্য দীর্ঘ সময় চট্টগ্রামসহ দেশের বিভিন্ন এলাকায় পরিচয় গোপন করে পলাতক ছিল। তার বিরুদ্ধে পরবর্তী আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন বলে জানান তিনি। এখন জেলহাজতে কারাভোগ করছেন।

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২২
এমআরপি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।