ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কারখানায় টিকা নিয়ে অসুস্থ হয়ে পড়লেন অর্ধশত শ্রমিক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২২
কারখানায় টিকা নিয়ে অসুস্থ হয়ে পড়লেন অর্ধশত শ্রমিক

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ায় একটি কারখানায় করোনা টিকার প্রথম ডোজ দেওয়ার পর অর্ধশতাধিক শ্রমিক অসুস্থ হয়ে পড়েন। তাদেরকে চিকিৎসার জন্য স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরের দিকে আশুলিয়ার শিমুলিয়ায় ডেমনা এলাকার এক্সাকো লিমিটেড কারাখনায় এ ঘটনা ঘটে।

অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি শ্রমিকরা হলেন- সুইং অপারেটর সনিয়া, জান্নাতুল ফেরদাউস, কেয়া, শিরিন, লতা, সরস্বতী, মুন্নি, সুমি, ইতি, রুমি, নূরঝুমা আক্তার, মঞ্জিলা, মোর্শেদা, সুমা, শিরিন, শাহানাজসহ আরও অনেকেই।

শ্রমিকরা জানান, শনিবার সকাল থেকে এক একটি লাইন থেকে কারখানার ভেতরেই টিকা দেওয়া হচ্ছিল। ১৬৫৮ জন শ্রমিককে সিনোফার্মার প্রথম ডোজ করোনার টিকা দেওয়া হয়। পরে দুপুরের দিকে প্রায় ৩০ জন শ্রমিক ধীরে ধীরে অসুস্থ হয়ে পড়েন।

এদিকে বিষয়টি বুঝতে পেরে কারখানা কর্তৃপক্ষ তাদের জিরানীর জিয়া জেনারেল হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে ১০ জনকে এবং আশুলিয়ার মোজারমিল ল্যাব এইড হাসপাতালে প্রায় ২৫ জনকে ভর্তি করে। এছাড়া বিকেল তিনটার দিকে কর্তৃপক্ষ কারখানা সাধারণ ছুটি ঘোষণা করেন।

এ বিষয়ে এক্সাকো লিমিটেডের নির্বাহী কর্মকর্তা নাজমুল আলম চৌধুরী বাংলানিউজকে বলেন, শনিবার আমাদের কারখানায় শ্রমিকদের পর্যায়ক্রমে লাইন বাই লাইন টিকা দেওয়া হচ্ছিল। অনেককেই টিকা দেওয়া হয়েছে। কিন্তু হটাৎ দুপুরের দিকে কিছু শ্রমিকের শ্বাসকষ্ট দেখা দেয়। পরিস্থিতির অবনতি হতে দেখে তাদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া কারখানায় ছুটি দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮২৯ ঘণ্টা, ২৬ ফেব্রুয়ারি, ২০২২
এসএফ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।