ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভোক্তা অধিকারের অভিযান, চার প্রতিষ্ঠানকে জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২২
ভোক্তা অধিকারের অভিযান, চার প্রতিষ্ঠানকে জরিমানা

ঢাকা: মেয়াদ উত্তীর্ণ তরল দুধ এবং উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ ছাড়া পণ্য সংরক্ষণের দায়ে চার প্রতিষ্ঠানকে পাঁচ লাখ ১০ হজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ধানমন্ডি থানার এলাকায় তদারকি অভিযানে জাসটিস আমিন আহমেদ টাওয়ারে অবস্থিত ক্যাফে রিও এবং দ্য ফরেস্ট লাউঞ্জ নামে দুটি প্রতিষ্ঠানকে অস্বাস্থ্যকর পরিবেশ, মেয়াদ উত্তীর্ণ তরল দুধ সংরক্ষণ করাসহ ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ব্যত্যয় করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর বিভিন্ন ধারায় প্রত্যেককে দুই লাখ ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়।  

এছাড়া উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ ছাড়া পণ্য সংরক্ষণের জন্য একটি বিউটি পার্লার এবং মিস্টার বেকার নামে দুটি প্রতিষ্ঠানে তদারকি করে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন লঙ্ঘনের দায়ে পাঁচ হাজার করে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। একই সঙ্গে ভাইবস নামক একটি প্রতিষ্ঠান মনিটরিং করে বিভিন্ন নির্দেশনা দেওয়া হয়।

অভিযানে নেতৃত্ব দেন সংস্থাটির উপপরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার এবং সহকারী পরিচালক ফাহমিনা আক্তার ও মাগফুর রহমান। অভিযানকালে ধানমন্ডি থানা পুলিশের একটি টিম উপস্থিত ছিল।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২২
এসএমএকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।