ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

২৫০০ তরুণ নিয়ে শুরু জেসিআই বাংলাদেশের ‘প্রেসিডেন্সিয়াল মেজবান’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২২
২৫০০ তরুণ নিয়ে শুরু জেসিআই বাংলাদেশের ‘প্রেসিডেন্সিয়াল মেজবান’

ঢাকা: আন্তর্জাতিক স্বেচ্ছেসেবী সংগঠন জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) বাংলাদেশের আয়োজনে গত বছরের মতো এবারো অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘প্রেসিডেন্সিয়াল মেজবান অ্যান্ড ফ্যামিলি ডে আউট’। এবারের এই জাঁকালো আয়োজনে একসঙ্গে জেসিআই বাংলাদেশের ন্যাশনাল গভর্নিং বডির ইনোগ্রেশন সিরমনিও অনুষ্ঠিত হবে।

 

শনিবার (২৬ ফেব্রুয়ারি) দুপুর ১টায় রাজধানীর ১০০ ফিট সংলগ্ন গ্রিন ভিলে আউটডোরে দিনব্যাপী এই বিশাল আয়োজনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন জেসিআই বাংলাদেশের ন্যাশনাল প্রেসিডেন্ট নিয়াজ মোর্শেদ এলিট।  উপস্থিত ছিলেন ফার্স্ট লেডি তাসমিনা আহমেদ শ্রাবণী। এছাড়াও জেসিআই বাংলাদেশের ন্যাশনাল গভর্নিং বডির সব সদস্য ও লোকাল চ্যাপ্টারের লোকাল প্রেসিডেন্টরাও উপস্থিত ছিলেন।  

এ প্রসঙ্গে জেসিআই বাংলাদেশের দ্বিতিয়বারের মতো নির্বাচিত ন্যাশনাল প্রেসিডেন্ট ও তরুণদের স্বপ্নদ্রষ্টা নিয়াজ মোর্শেদ এলিট বলেন, ‘গত বছর আমরা প্রথমবার ‘প্রেসিডেন্সিয়াল মেজবান অ্যান্ড ফ্যামিলি ডে আউট’র আয়োজন করি। এবারো এই আয়োজন করা হয়েছে, তবে গতবারের চেয়ে এবার আয়োজন প্রায় দ্বিগুণ। এটি জেসিআই বাংলাদেশের এ যাবতকালের সবচেয়ে বড় আয়োজন, যা ২৫০০ তরুণের মিলনমেলায় পরিণত হয়েছে। ’

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, তরুণদের এতো বড় মিলনমেলা দেখে বেশ ভালো লাগছে। আমি সবার সাফল্য কামনা করছি।

অনুষ্ঠানটিতে বিভিন্ন আকর্ষণীয় আয়োজন রাখা হয়েছে। দিনব্যাপী এই অনুষ্ঠান কয়েকভাগে সাজানো। সকাল থেকে দুপুর পর্যন্ত জেসিআই বাংলাদেশের সদস্যদের জন্য রাখা হয়েছে নানা রকমের খেলাধুলার আয়োজন। থাকছে চট্টগ্রাম অঞ্চলের বহুমাত্রিক ঐতিহ্যবাহী খাবার মেজবানের আয়োজন।
 
এছাড়া থাকছে জেসিআই বাংলাদেশের সব চ্যাপ্টারের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রতিযোগিতা।  

সন্ধ্যায় থাকছে এই ইভেন্টের সবচেয়ে বড় আকর্ষণ জেসিআই বাংলাদেশের ২০২২ সালের জাতীয় কমিটির অভিষেক অনুষ্ঠান। সব সদস্যদের সামনে জমকালো আয়োজন সংগঠনটির জাতীয় নির্বাহী কমিটির প্রত্যেক সদস্যকে পরিচয় করিয়ে দেওয়া হবে। একইসঙ্গে তুলে ধরা হবে সংগঠনির পুরো বছরের পরিকল্পনা।

জেসিআই বাংলাদেশের ন্যাশনাল ভাইস প্রেসিডেন্ট এম কামরুল চৌধুরী ‘প্রেসিডেন্সিয়াল মেজবান অ্যান্ড ফ্যামিলি ডে আউট’র সিওসি হিসেবে দায়িত্ব পালন করছেন।

উল্লেখ্য, জেসিআই ১৮ থেকে ৪০ বছর বয়সী তরুণ নাগরিকদের সমন্বয়ে গড়া আন্তর্জাতিক একটি সংগঠন। মানসম্মত সমাজ গড়ার লক্ষ্যে বাংলাদেশে বিশেষ ভূমিকা পালন করে যাচ্ছে জেসিআই বাংলাদেশ। এখন এই সংগঠনটির ১২০টিরও বেশি দেশে প্রায় চার লাখেরও বেশি সক্রিয় সদস্য রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।