ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে সতর্ক আছে সরকার’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২২
‘নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে সতর্ক আছে সরকার’ পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান

সুনামগঞ্জ: পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, জিনিস-পত্রের দাম বেড়েছে এটি অস্বীকারের সুযোগ নেই। তবে সরকার এ বিষয়ে খুবই সর্তক রয়েছে।

 

সরকার সব সময় চায় দেশের মানুষ ভাল থাকুক উল্লেখ করে তিনি বলেন,  এ জন্যই তো শেখ হাসিনা নিরলস প্ররিশ্রম করে যাচ্ছেন।   এতো সব উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন হচ্ছে। শেখ হাসিনা ব্যবসা করেন না।   অন্য দেশে যে যে পণ্যের দাম বেড়েছে, তা উনি কমাতে পারবেন না।

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় সুনামগঞ্জের ছাতক উপজেলায় লক্ষ্মীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী। ভবনটি নির্মাণে ব্যয় হয়েছে ৮৫ লাখ টাকা।


এম এ মান্নান বলেন, দেশের উৎপাদিত পণ্য ট্রাক দিয়ে বড় বড় শহরে নিয়ে ন্যায্যমূল্যে বিক্রির ব্যবস্থা করা হচ্ছে।   হুহু করে যে পণ্যের দাম বেড়েছে তা নিয়ন্ত্রণ করা হবে। ট্যাক্স রিভেট দেব, ভ্যাট মওকুফ করব, বিদেশ থেকে বিনা শুল্কে খাদ্যদ্রব্য আনার ব্যবস্থা করা হবে। নিত্যপণ্য নিয়ে চাঁদাবাজি, সিন্ডিকেট করা যাবে না। শক্ত হাতে দমন করে দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণ করবে সরকার।

প্রবাসী আওয়ামী লীগ নেতা গয়াছুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মহিবুর রহমান মানিক, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, ছাতক উপজেলা পরিষদ চেয়ারম্যান ফজলুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মামুনুর রশীদ।

বাংলাদেশ সময়:১৬১০ ঘণ্টা, ২৫ ফেব্রুয়ারি, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।