ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাটুরিয়া ফেরিঘাটে যানবাহনের দীর্ঘ সারি 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২২
পাটুরিয়া ফেরিঘাটে যানবাহনের দীর্ঘ সারি  গাড়ির সারি

মানিকগঞ্জ: সাপ্তাহিক ছুটি মানেই পাটুরিয়া ফেরিঘাটে ভোগান্তি। আর এই ভোগান্তিতে পড়ে নাজেহাল হয় শিশু থেকে বৃদ্ধরা।

দিনের আলো ফোটার পর থেকেই পাটুরিয়া ঘাট এলাকায় যানবাহনের সারি দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে। এ কারণে ঘাট পার হতে প্রায় প্রতিটি যানবাহনকে ঘণ্টার বেশি সময় অপেক্ষা করতে হচ্ছে।

ঘাট এলাকার যানবাহনের সিরিয়ল সামাল দিতে বেশ বেগ পোহাতে হচ্ছে বিআইডব্লিউটিসি ও ট্রাফিক পুলিশকে। সাপ্তাহিক ছুটি ছাড়াও দেশের বিভিন্ন স্থান থেকে ফরিদপুর জেলার আটরশি পীর সাহেবের দরবার শরিফগামী গাড়ির চাপ রয়েছে ঘাট এলাকায়।

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) সকাল পৌনে ১১টার সময় পাটুরিয়া ঘাট পয়েন্টে ফেরি পারের অপেক্ষায় প্রায় ৯ শতাধিক যানবাহন অপেক্ষায় রয়েছে এমন তথ্য নিশ্চিত করেছেন বিআইডব্লিউটিসি ও ট্রাফিক পুলিশ প্রশাসন। পাটুরিয়ায় দুটি ট্রাক ট্রার্মিনালে তিন শতাধিক সাধারণ পণ্য বোঝাই ট্রাক, ঘাটের জিরো পয়েন্ট থেকে আরসিয়ালের মোড় পর্যন্ত যাত্রীবাহী পরিবহন এবং ওজন স্কেল থেকে নবগ্রাম পর্যন্ত আরও প্রায় তিন শতাধিক ট্রাক সিরিয়ালে রয়েছে, এছাড়া ৫ নম্বর ঘাট পন্টুনে ফেরি পারের জন্য প্রায় শতাধিক ছোট গাড়ি (প্রাইভেটকার) অপেক্ষায় রয়েছে।  

ফরিদপুর আটরশি দরবার শরিফগামী যাত্রী মুহাম্মদ লতিফ বলেন, আমি ফজরের নামাজ পড়েছি উথুলীতে তার পরে পাটুরিয়া ঘাট এলাকায় ফেরি পারের অপেক্ষায় আছি তাউ কয়েক ঘণ্টা হয়ে যাবে। এখনো ফেরিতে উঠতে পারি নাই তবে এখন মনে হচ্ছে কিছু সময়ের ভেতর ফেরিতে উঠতে পারবো।

মরিয়ম নামে এক নারী যাত্রী বলেন, ঘাট এলাকায় বেশ কিছু সময় ধরে ফেরিপারের জন্য অপেক্ষায় রয়েছি কিন্তু সামনে যত গাড়ি দেখছি তাতে তো মনে হচ্ছে না ঘণ্টাখানের ভেতর ফেরির দেখা পাবো। এই দীর্ঘ সময় গাড়িতে বসে থেকে বাচ্চারা বিরক্ত হয়ে গেছে, এর চেয়ে বড় সমস্যা হলো আমাদের মতো নারীদের কারণ ঘাট এলাকায় ভালো কোনো পয়ঃনিষ্কাশন ব্যবস্থা নেই।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) পাটুরিয়া ঘাট পয়েন্টের বাণিজ্য বিভাগের ব্যবস্থাপক আব্দুল সালাম বাংলানিউজকে বলেন, সাপ্তাহিক ছুটি আর ফরিদপুরের আটরশি ওরশের কারণে ঘাট এলাকায় কিছু যানবাহনের চাপ রয়েছে। তবে যাত্রীবাহী পরিবহনগুলোকে অগ্রাধিকার ভিত্তিতে পার করা হচ্ছে এবং এই গাড়ির চাপ কমে আসলে পুনরায় সিরিয়াল অনুযায়ী ট্রাক পার করা হবে। এছাড়া পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ১৯টি ফেরি যানবাহন পারাপারের কাজে নিয়োজিত আছে বলে জানান তিনি।  
বাংলাদেশ সময়: ১১৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।