ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফরিদপুরে শিক্ষার্থীকে হত্যার প্রতিবাদে বিক্ষোভ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২২
ফরিদপুরে শিক্ষার্থীকে হত্যার প্রতিবাদে বিক্ষোভ

ফরিদপুর: ফরিদপুরের আলফাডাঙ্গায় শাহেদ শেখ নামের দশম শ্রেণির এক শিক্ষার্থীকে পিটিয়ে হত্যা করার প্রতিবাদে হত্যাকারীদের গ্রেফতার করে ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) সকাল ১১টায় উপজেলা সদর বাজারের চৌরাস্তায় এ কর্মসূচির আয়োজন করেন নিহতের পরিবারের সদস্যরা ও এলাকাবাসী।

মানববন্ধনে বিভিন্ন ফেস্টুন, প্ল্যাকার্ড নিয়ে নারী-পুরুষসহ বিপুলসংখ্যক স্থানীয় সাধারণ মানুষ অংশ নেন। মানববন্ধন শেষে এক বিক্ষোভ মিছিল বের। মিছিলটি বাজারের প্রধান প্রধান স্থান প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু স্বাধীনতা স্মৃতি স্তম্ভ চত্বরে এসে শেষ হয়।

মানববন্ধন চলাকালে বক্তব্য দেন, নিহতের মা শিল্পী বেগম, নানী রেখা বেগম, চাচী সুফিয়া বেগম, মামা রমজান শিকদার, এলাকাবাসীর পক্ষে ফুলু মোল্যা ও রিয়াজ মোল্যা প্রমুখ। বক্তারা এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবি জানান।

আলফাডাঙ্গা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ওয়াহিদুজ্জামান জানান, মাথায় বাঁশের লাঠির আঘাতে চিকিৎসাধীন অবস্থায় স্কুল শিক্ষার্থী শাহেদ শেখের মৃত্যু হয়। পরে এ ঘটনায় থানায় মামলা হয়েছে। মামলার দুই আসামিকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে। বাকী আসামিদের দ্রুত গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

প্রসঙ্গত, গত বছরের (৩০ জানুয়ারি) বেলা ১২টার দিকে উপজেলার টগরবন্দ ইউনিয়নের রায়ের পানাইল গ্রামে প্রেমঘটিত বিরোধের জের ধরে একই এলাকার লাদেন শেখ, ইব্রাহীম শেখসহ আরও কয়েকজন শাহেদ শেখকে বাঁশ দিয়ে পিটিয়ে হত্যা করার অভিযোগ উঠে। পরে এ ঘটনায় নিহত শাহেদ শেখের ফুফা লিটন খান বাদী হয়ে সাত জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।