ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

আসামির নামের সঙ্গে মিল, কারাগারে ৮ দিন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২২
আসামির নামের সঙ্গে মিল, কারাগারে ৮ দিন প্রতীকী ছবি

হবিগঞ্জ: হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায় আসামির নামের সঙ্গে মিল থাকায় বিনা অপরাধে আটদিন কারাভোগ করতে হয়েছে জসিম উদ্দিন (২১) নামে এক যুবককে। এমনটি হয়েছে এক পুলিশ কর্মকর্তার ভুলে।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) আদালতে বিচারকের আদেশে জসিম উদ্দিন মুক্তি পেয়েছেন। ওই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণেরও আদেশ দিয়েছেন বিচারক।

আদালত সূত্রে জানা গেছে, সম্প্রতি চুনারুঘাট উপজেলার শ্রীবাউর গ্রামের বাসিন্দা জনি আক্তার তার স্বামী একই গ্রামের আব্দুল মান্নানের ছেলে জসিম উদ্দিনের (২৪) বিরুদ্ধে যৌতুক চাওয়ার অভিযোগ এনে একটি মামলা দায়ের করেন। কিন্তু গত ১৬ ফেব্রুয়ারি চুনারুঘাট থানার সহকারি উপ পরিদর্শক (এএসআই) মনির হোসেন উপজেলার ফান্দ্রাইল গ্রামের আবদুল হান্নান ওরফে মন্নান মিয়ার ছেলে জসিম উদ্দিনকে (২১) ওই মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে সোপর্দ করেন।

পরে গ্রেফতার হওয়া জসিম উদ্দিনের বাবা আদালতে আবেদন করে জানান, তার ছেলের বিরুদ্ধে কোনো মামলা নেই। মামলাটির বাদী জনিও তার স্ত্রী নন। এ পরিপ্রেক্ষিতে হবিগঞ্জ আমলি আদালত-২ এর বিচারক মো. জাকির হোসাইন বিষয়টি তদন্তের জন্য চুনারুঘাট থানাকে নির্দেশ দেন।

পরে পুলিশের তদন্তে বেড়িয়ে এসে গ্রেফতার জসিম উদ্দিন যৌতুক মামলার আসামি নন। তার নাম ও বাবার নামে মিল থাকায় পুলিশ ভুলবশত অন্য জসিমকে গ্রেফতার করেছে। মামলার প্রকৃত আসামি জসিম উদ্দিন (২৪) এখনও পলাতক।

এদিকে বুধবার শুনানি শেষে হবিগঞ্জ আমলি আদালত-২ এর বিচারক গ্রেফতার জসিম উদ্দিনকে মুক্তির আদেশ দেন। একই সঙ্গে পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ সংক্রান্ত মামলা রুজু ও বিভাগীয় ব্যবস্থা নিতে হবিগঞ্জের পুলিশ সুপারকে নির্দেশ দেন।

এ বিষয়ে চুনারুঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আশরাফ বাংলানিউজকে জানান, ভুলে একজন গ্রেফতারের ঘটনাটি সত্য। তবে আদালতে বিচারকের আদেশের ব্যাপারে তিনি অবগত নন।

বাংলাদেশ সময়: ০৭৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২২
এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।