ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

চাঁদপুরে ছাত্রলীগ নেতাদের মরদেহ নিয়ে তুলকালাম কাণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২২
চাঁদপুরে ছাত্রলীগ নেতাদের মরদেহ নিয়ে তুলকালাম কাণ্ড

চাঁদপুর: চাঁদপুরের শাহরাস্তিতে প্রাইভেটকার দুর্ঘটনায় নিহত পাঁচ ছাত্রলীগ নেতার মরদেহের ময়নাতদন্তকে কেন্দ্র করে তুলকালাম কাণ্ড ঘটেছে। স্বজন ও সতীর্থরা মরদেহ ময়নাতদন্ত ছাড়াই নিয়ে যেতে চাইলে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়।

এ সময় ২ পুলিশ সদস্যসহ অন্তত ১৫ জন আহত হন। এ ঘটনার পর চিতোষী হাসানাবাদ সড়ক যোগাযোগ সাময়িকভাবে বন্ধ ছিল।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার (২৩ ফেব্রুয়ারি) সন্ধ্যার আগে এ ঘটনা ঘটে। এ সময় ঘটনাস্থলে যান চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়। ঘটনাস্থল থেকে তিনি জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশকে ১৭ রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়তে হয়েছে।

স্থানীয়রা জানায়, দুর্ঘটনাকবলিত প্রাইভেট কারে মদের বোতল পাওয়া গছে। পুলিশের ধারনা, আরোহীরা হয়তো মদ্যপ ছিলেন। যে কারণে বেপরোয়াগতিতে চলায় এই দুর্ঘটনা ঘটেছে।

এর আগে মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) দিবাগত রাতে চিতোষী-চাটখিল সড়কে একটি প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে পুকুরে পড়ে গেলে কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার শাহপরান তুষার (২২), শাকিল হোসেন (২৬) ও রেজাউল (২৪) এবং যশোর জেলার শার্শা থানার নয়ন (২৫) ও গাজীপুর সদরের উত্তর খাইলপুর গ্রামের সাগর হোসেন (২৪) নামে পাঁচ জনের মৃত্যু হয়। প্রথম তিনজন জেলা এবং পরের দু’জন স্থানীয় ছাত্রলীগ নেতা।

স্থানীয়রা জানান, দুর্ঘটনায় মনোহরগঞ্জের তিন জনের মরদেহ ময়নাতদন্ত ছাড়াই হস্তান্তর করতে প্রশাসনের কাছে যান স্বজনরা। তবে এতে তারা ব্যর্থ হন। পরে বিকেলে উঘারিয়া পুলিশ তদন্তকেন্দ্র থেকে নিহতদের মরদেহ শাহরাস্তি থানায় নেওয়ার পথে স্বজনরা বাধা দেন। একপর্যায়ে তারা ইটপাটকেল নিক্ষেপ করে মরদেহ ছিনিয়ে নেওয়ার চেষ্টা করলে পুলিশ ফাঁকা গুলি ছোড়ে। প্রায় আধঘণ্টা সংঘর্ষের পর পুলিশ তিনজনের মরদেহ নিয়ে থানায় চলে আসে। এ সময় পুলিশসহ অনেকে আহত হয়। এ ঘটনাকে কেন্দ্র করে উত্তেজিত জনতা বেশ কিছু দোকানপাট ও ঘরবাড়ি ভাঙচুর করে বলে অভিযোগ পাওয়া গেছে। সংঘর্ষে ২ পুলিশসহ আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।

চাঁদপুরের পুলিশ সুপার (এসপি) মো. মিলন মাহমুদ বলেন, পরিস্থিতি বিবেচনায় ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ০২১৭ ঘণ্টা, ২৪ ফেব্রুয়ারি, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।