ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

তুচ্ছ ঘটনায় মানসিক ভারসাম্যহীন ব্যক্তিকে ছুরিকাঘাতে হত্যা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২২
তুচ্ছ ঘটনায় মানসিক ভারসাম্যহীন ব্যক্তিকে ছুরিকাঘাতে হত্যা প্রতীকী ছবি

নরসিংদী: চুল-দাঁড়িতে টান দেওয়াকে কেন্দ্র করে কথা কাটাকাটির জেরে নয়ন মিয়া (৪২) নামে মানসিক ভারসাম্যহীন এক ব্যক্তিকে ছরিকাঘাতে হত্যা করেছে হিমন মিয়া (২৪) নামে এক প্রতিবেশী যুবক।  

মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) রাতে এ হত্যার ঘটনা ঘটে।

নয়ন মিয়া নরসিংদীর মনোহরদী উপজেলার লেবুতলা ইউনিয়নের গাংকুলকান্দি গ্রামের বাসিন্দা।  

স্থানীয়রা জানায়, নয়ন মিয়া কিছুটা মানসিক ভারসাম্যহীন ছিলেন। তার চুল ও দাঁড়ি অনেক বড় ছিল। মঙ্গলবার সন্ধ্যায় প্রতিবেশী হিমন নয়নের চুল ও দাঁড়ি ধরে টান দেয়। এ নিয়ে তাদের মধ্যে ঝগড়া বেধে যায়। এ ঘটনাকে কেন্দ্র করে মধ্য রাতে নয়নকে বাড়ির পাশে ছুরিকাঘাতে হত্যা করে পালিয়ে যায় হিমন। বুধবার সকালে পুলিশ নয়নের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নরসিংদী সদর হাসপাতাল মর্গে পাঠায়।

নিহত নয়ন মিয়া লেবুতলা ইউনিয়নের গাংকুলকান্দি এলাকার নায়েব আলীর ছেলে। তার স্ত্রী জর্দান প্রবাসী। তার দুই ছেলে ও এক মেয়ে রয়েছে। হিমন মিয়া একই এলাকার আক্কাছ মিয়ার ছেলে।

নিহতের বড় ভাই রমিজ উদ্দিন বাংলানিউজকে বলেন, গভীর রাতে মারামারির শব্দ শুনতে পেয়ে বাইরে গিয়ে দেখি নয়ন ও হিমন মাটিতে গড়াগড়ি খাচ্ছে। দুইজনের শরীরই রক্তে ভরা। আমাকে দেখে নয়ন বলে ভাই আমাকে বাঁচা, আমাকে মেরে ফেলছে। সঙ্গে সঙ্গে আমি বাড়িতে গিয়ে লোক নিয়ে এসে দেখি হিমন নয়নকে মেরে পালিয়ে গেছে। আমার ভাই কিছুটা পাগল ছিল। কিন্তু সে কখনো কারো ক্ষতি করেনি। আমি ভাই হত্যার বিচার চাই।

আরেক প্রতিবেশী মোবারক হোসেন বলেন, রাতে চিৎকার শুনে গিয়ে দেখি নয়ন রক্তাক্ত অবস্থায় পড়ে আছে। তাকে খুবই নিমর্মভাবে ছুরিকাঘাত করে হত্যা করা হয়েছে।  

মনোহরদী থানার উপ পরিদর্শক (এসআই) কবির উদ্দিন বাংলানিউজকে বলেন, নিহতের বুকে একাধিক ছুরিকাঘাত করা হয়েছে। ফলে সে ঘটনাস্থলেই মারা যায়। প্রাথমিকভাবে জানতে পেরেছি চুল আর দাঁড়িতে টান দেওয়াকে কেন্দ্র করে ঝগড়া থেকেই এ ঘটনা ঘটেছে। আমরা আসামিকে গ্রেফতারের চেষ্টা চালাচ্ছি।  

বাংলাদেশ সময়: ১৩৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।