ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

স্মৃতিসৌধে ঢুকতে না দেওয়ায় হামলা, পুলিশ-আনসার সদস্য আহত 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২২
স্মৃতিসৌধে ঢুকতে না দেওয়ায় হামলা, পুলিশ-আনসার সদস্য আহত  জাতীয় স্মৃতিসৌধ। ছবি: বাংলানিউজ

সাভার, (ঢাকা):  মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ছুটির দিনে ঘুরতে আসা দর্শনার্থীদের সাভারের জাতীয় স্মৃতিসৌধে প্রবেশ করতে না দেওয়ায় পুলিশ, আনসারসহ নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মকর্তাদের ওপর হামলা চালিয়েছে সাধারণ জনগণ। এ সময় জহিরুল ইসলাম নামে এক আনসার সদস্যের মাথা ফাটিয়ে দেয় তারা।

এছাড়া জাতীয় স্মৃতিসৌধের সিকিউরিটি পোস্টের কাচ ভাঙচুর করে।
 
সোমবার (২১ ফেব্রুয়ারি) বিকেল ৫টার দিকে জাতীয় স্মৃতিসৌধের প্রধান ফটকে এ ঘটনা ঘটে। আনসার সদস্য জহিরুল ইসলাম ছাড়া বাকি আহতরা হলেন, পুলিশ সদস্য শামীম ও স্মৃতিসৌধের কর্মকর্তা টুটুল।

জাতীয় স্মৃতিসৌধের গণপূর্ত বিভাগের কর্মকর্তাদের সূত্রে জানা গেছে, প্রতি শুক্রবার ও শনিবার স্মৃতিসৌধ এলাকায় ৪-৫ হাজার মানুষের সমাগম হয়। কিন্তু স্মৃতিসৌধ বন্ধের পরে যে দর্শনার্থীরা আসেন তারা গেটের সামনে অবস্থান করে চলে আবার চলে যায়। আজও স্মৃতিসৌধের প্রধান ফটক ও দ্বিতীয় ফটকের সামনে আজ হাজার হাজার মানুষ জড় হয়েছিল। কিন্তু বিকেল ৫টার দিকে কিছু লোক স্মৃতিসৌধের ভেতরে প্রবেশ করতে চায়। নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার ও পুলিশ সদস্যরা তাদের ভেতরে প্রবেশ করতে না দিলে তাদের ওপর হামলা চালায় দর্শনার্থীরা। পরে আহত আনসার ও পুলিশ সদস্যকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়।

জাতীয় স্মৃতিসৌধের গণপূর্ত বিভাগের উপ-সহকারী প্রকৌশলী মিজানুর রহমান বাংলানিউজকে বলেন, গত ১৩ জানুয়ারি থেকে সরকারি বিধি-নিষেধ অনুযায়ী স্মৃতিসৌধে সাধারণ মানুষের প্রবেশাধিকার বন্ধ রাখা হয়েছে। আমি ও আমরা স্টাফসহ নিরাপত্তার দায়িত্বে থাকা সবাই সরকারি নির্দেশনা মেনে চলছি। কিন্তু আজ বিকেলে কিছু দর্শনার্থী এক অনসার সদস্যের মাথা ফাটিয়ে দেয় ও এক পুলিশসহ আমাদের এক কর্মকর্তার ওপর হামলা করে। এছাড়া ভাঙচুরও চালায় তারা। আমরা ইতোম্যধ্যে কয়েকজনকে আটক করেছি। সিসি টিভির ফুটেজ দেখে শনাক্ত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনকে বলবো।

বাংলাদেশ সময়: ২০০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।