ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

বিদেশি কর্মীদের অধিকার রক্ষায় দৃঢ় প্রতিজ্ঞ লিবিয়া

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২২
বিদেশি কর্মীদের অধিকার রক্ষায় দৃঢ় প্রতিজ্ঞ লিবিয়া

ঢাকা: লিবিয়া সরকার বিদেশি কর্মীদের অধিকার রক্ষায় দৃঢ় প্রতিজ্ঞ বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

রোববার (২০ ফেব্রুয়ারি) নিজ দপ্তরে বাংলাদেশে নিযুক্ত লিবিয়ার চার্জ দ্য অ্যাফেয়ার্স রাহুম এম আর ইয়াহীর সঙ্গে অনুষ্ঠিত বৈঠকে এ কথা হয়।

এ সময় মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন উপস্থিত ছিলেন।

প্রবাসী কল্যাণ মন্ত্রী বলেন, বৈঠকে লিবিয়ায় কর্মী পাঠানোর বিষয়ে সমঝোতা স্মারক স্বাক্ষর এবং দু-দেশের ভ্রাতৃত্বপূর্ণ সৌহাদ্য-সম্প্রীতি, সুষ্ঠু-সুশৃঙ্খল ও দায়িত্বশীল অভিবাসন, মানব পাচার প্রতিরোধ, অনিয়মিত অভিবাসনকে নিরুৎসাহিত করণসহ দেশটির শ্রমবাজার পরিস্থিতি নিয়ে আলোচনা করা হয়েছে।

বৈঠকে লিবিয়ার চার্জ দ্য অ্যাফেয়ার্স লিবিয়ায় কর্মী পাঠাতে  নিষেধাজ্ঞা তুলে নেওয়ায় বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানান।

তিনি বলেন, লিবিয়ার উন্নয়নে বাংলাদেশি কর্মীদের ভূমিকা অত্যন্ত প্রশংসার দাবি রাখে। বর্তমান লিবিয়া সরকার ব্যাপক উন্নয়ন কর্মসূচি হাতে নিয়েছে। লিবিয়ার অর্থনীতির চাকাকে সচল করতে বাংলাদেশের কর্মীরা ফলপ্রসূ ভূমিকা রাখবে বলে তিনি আশা ব্যক্ত করেন।

বৈঠকে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আব্দুল কাদের এবং লিবিয়া দূতাবাসের লেবার অ্যাটাশে আব্দুল আজিজ এ.কে. জোহা প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, ২০ ফেব্রুয়ারি, ২০২২
জিসিজি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।