ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

বিসিকের খুলনা-বরিশাল বিভাগীয় অর্ধবার্ষিক সম্মেলন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২২
বিসিকের খুলনা-বরিশাল বিভাগীয় অর্ধবার্ষিক সম্মেলন

খুলনা: খুলনা-বরিশাল বিভাগে বিসিকের উন্নয়ন ও সম্প্রসারণ কর্মকাণ্ডের অর্ধবার্ষিকী অগ্রগতি মূল্যায়ন ও পর্যালোচনা সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক)-এর খুলনা আঞ্চলিক কার্যালয়ে রোববার (২০ ফেব্রুয়ারি) দুপুরে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি ছিলেন বিসিকের চেয়ারম্যান মুহম্মদ মাহবুবর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে বিসিক চেয়ারম্যান বলেন, ক্ষুদ্র ও কুটির শিল্পের উন্নয়নের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি ও দারিদ্র্য বিমোচনে কার্যকর অবদান রাখাই বিসিকের লক্ষ্য। এক সময় কেবল কৃষিখাত দেশের মূল চালিকাশক্তি ছিল, এখন শিল্পক্ষেত্রে দেশ অনেক অগ্রগতি অর্জন করেছে।  

তিনি বলেন, বিসিক ৭৯টি শিল্পখাত নিয়ে কাজ করছে, যার সংখ্যা ভবিষ্যতে আরও বাড়বে। আমাদের দক্ষতা বৃদ্ধির মাধ্যমে এ প্রতিষ্ঠানের সুনাম বৃদ্ধি করতে হবে এবং দেশের উন্নয়নে অবদান রাখতে হবে।

বিসিকের খুলনা আঞ্চলিক কার্যালয়ের ভারপ্রাপ্ত পরিচালক তাহেরা নাসরীণের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিসিকের পরিচালক (দক্ষতা ও প্রযুক্তি) মাহবুবুর রশিদ। সম্মেলনে বিসিকের খুলনা ও বরিশাল বিভাগের সব জেলা এবং শিল্পাঞ্চল কার্যালয়ের প্রধান, নির্বাহী প্রকৌশলী ও সহকারী প্রকৌশলীরা অংশগ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২২
এমআরএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।