ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

শপথ নেওয়া হলো না নতুন চেয়ারম্যানের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২২
শপথ নেওয়া হলো না নতুন চেয়ারম্যানের

পটুয়াখালী: ইউপি নির্বাচনে চয়োরম্যান নির্বাচিত হয়েও শপথ নেওয়া হলো না মো. আমির হোসেন ব্যাপারীর। তার আগেই ইন্তেকাল করেছেন তিনি ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাহে রাজেউন)।

শনিবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যা সোয়া ৭টার দিকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা গচেন তিনি। তার এই আকস্মিক মৃত্যুতে শোক প্রকাশ করেছেন পটুয়াখালীর বাউফল উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় এমপি আ স ম ফিরোজ, পটুয়াখালী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বাউফল পৌর মেয়র মো. জিয়াউল হক জুয়েল এবং দলীয় বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা।

মো. আমির হোসেন ব্যাপারী গত ৭ ফেব্রুয়ারি শেষ ধাপে অনুষ্ঠিত ইউপি নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে পটুয়াখালীর বাউফল উপজেলার নয় নম্বর নাজিরপুর ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। আগামী সপ্তাহে এর গেজেট ঘোষণা এবং শপথ গ্রহণের তারিখ জানানো হবে। কিন্তু শপথ নেওয়ার আগেই না ফেরার দেশে পাড়ি দিয়েছেন মো. আমির হোসেন ব্যাপারী।

জানা গেছে, স্থানীয় সাংসদ আ স ম ফিরোজের বড় ভাই ফজলে রাব্বি শারীরিক অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন। শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) ফজলে রাব্বির শারীরিক অবস্থা সম্পর্কে জানতে এবং তাকে দেখার জন্য সন্ধ্যায় নৌ-পথে স্ত্রীসহ ঢাকার উদ্দেশে রওনা দিয়েছিলেন আমির হোসেন। পথে হঠাৎ অসুস্থ বোধ করেন। ঢাকা পৌঁছে সকালে তাকে বিএসএমএমইউতে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যায় তার মৃত্যু হয়।

চেয়ারম্যান আমির হোসেন ব্যাপারী দীর্ঘ তিন যুগ আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। অনেক আগে থেকেই তিনি হৃদরোগে ভুগছিলেন। হার্টে রিং বসানোর পর তিনি দীর্ঘদিন সুস্থ ছিলেন।

মো. আমির হোসেন ব্যাপারীর মৃত্যুর খবর নিশ্চিত করে বিএসএমএমইউ সূত্র জানায়, হৃদযন্ত্রে সমস্যায় তিনি সকালে হাসপাতালে ভর্তি হন। চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যা ৭.১০ মিনিটের দিকে তারা মারা যান তিনি।

মো. আমির হোসেন ব্যাপারীর স্বজন রেদোয়ান আহম্মেদ রনি বলেন, চাচা লঞ্চে থাকা অবস্থায় হঠাৎ অসুস্থ বোধ করায় শনিবার সকালে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। মাগরিব নামাজের কিছু সময় পরে ডাক্তার তার মৃত্যুর খবর দেন। শেষ ২ দিনে চাচা ঠিকভাবে খেতে পারছিলেন না। এমপি সাহেবের ভাইকে দেখে ফেরার পথে তার শারীর চেকআপ করানোর কথা ছিল।

বাংলাদেশ সময়: ২১৪৪ ঘণ্টা, ১৯ ফেব্রুয়ারি, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।