ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সড়কে যানবাহনে হাতি দিয়ে টাকা আদায়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২২
সড়কে যানবাহনে হাতি দিয়ে টাকা আদায়

মানিকগঞ্জ: মানিকগঞ্জের ঢাকা আরিচা মহাসড়কের পাটুরিয়া ঘাট থেকে টেপড়া এলাকার বিভিন্ন স্থানে হাতি দিয়ে অভিনব কায়দায়  চাঁদা আদায় করা হয়। এতে করে মহাসড়কের বিভিন্ন স্থানে কিছুটা যানজটের সৃষ্টি হয়।

 

শুক্রবার(১৮ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১ টার দিকে জেলার ঢাকা-আরিচা মহাসড়কে হাতি দিয়ে টাকা ওঠানোর চিত্র দেখা যায়। মহাসড়কের চলাচলরত প্রাইভেটকার ও মাইক্রোবাস থামিয়ে দশ থেকে একশ টাকা করে নিচ্ছেন হাতির মালিক। চলন্ত গাড়ি থামিয়ে হাতি দিয়ে টাকা আদায়ের কারণে যেকোনো ধরনের বড় দুর্ঘটনার আশঙ্কাও করছে যানবাহনগুলোর যাত্রীরা।

খুলনাগামী মাইক্রোবাসের চালক রাকিবুল হাসান বলেন,মহাসড়কের টেপড়া এলাকায় হঠাৎ করেই আমার গাড়ির সামনে হাতির সুর দিয়ে গ্লাসে আঘাত করে। আমি প্রথমে কিছুটা ভয়ই পেয়েছি পরে হাতির সুর ওপরে তুলে তখন বুঝতে পারি টাকা চাচ্ছে, ওই সময় হাতির সুরে ২০ টাকা দেই কিন্তু সে নিতে চায় না পরে বাধ্য হয়েই ৫০ টাকা দেই। এই ধরনের বন্যপ্রাণীকে মহাসড়কে আনাটা একেবারেই ঠিক না কারণ যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।  

এ বিষয়ে বরঙ্গাইল হাইওয়ে ফাঁড়ির ইনচার্জ মো. রিয়াদ মাহমুদ বলেন, মহাসড়কে যাতে কোনো ধরনের গাড়ি থামিয়ে কোনো টাকা আদায় না করতে পারে সেজন্য আমাদের একটি টহল টিম ঘটনাস্থলে পৌঁছেছে এবং ওই দুটি হাতিকে নিরাপদে সরিয়ে দেওয়া হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১৫৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২২
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।