ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দিনাজপুরে ফের অরক্ষিত রেল ক্রসিংয়ে ঝরলো প্রাণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২২
দিনাজপুরে ফের অরক্ষিত রেল ক্রসিংয়ে ঝরলো প্রাণ দুর্ঘটনা কবলিত পিকআপ

দিনাজপুর: দিনাজপুরে অরক্ষিত রেল ক্রসিংয়ে ফের দুর্ঘটনায় একজনের মৃত্যু হয়েছে। এবার জেলার পার্বতীপুরে আন্তঃনগর তিতুমীর এক্সপ্রেস ট্রেনের সঙ্গে সংঘর্ষে পিকআপের হেলপার মিলন (২০) নিহত হয়েছেন।

গুরুতর আহত হয়েছেন পিকআপ চালকসহ দুইজন।

সোমবার (১৪ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে পার্বতীপুরের ঝাউতলা ভেলাইপাড়ে অরক্ষিত রেলগেটে এই দুর্ঘটনা ঘটে। নিহত লিমন পার্বতীপুর উপজেলার ৪নং পলাশবাড়ী ইউনিয়নের ঝাউপাড়া গ্রামের সেকেন্দার আলীর ছেলে।

এ ঘটনায় পিকআপ চালক দেলোয়ার হোসেন (২৩) ও মুরগি ব্যবসায়ী মাসুমকে (২২) গুরুতর আহত অবস্থায় দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানান, পিকআপের চালক ট্রেনের হুইসেল শোনার পরও রেলক্রসিং অতিক্রম করতে গিয়ে এই দুর্ঘটনা ঘটে।

পার্বতীপুর রেলওয়ে স্টেশনের মাস্টার শওকত হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, দুপুর ১২টার দিকে খুলনা থেকে আন্তঃনগর তিতুমীর এক্সপ্রেস ট্রেনটি যাত্রী নিয়ে পার্বতীপুর রেলওয়ে জংশনের উদ্দ্যেশে যাচ্ছিল। এ সময় একটি পিকআপ পার্বতীপুর ঝাউতলা ভেলাইপাড় অরক্ষিত রেলগেটে লাইনের ওপর উঠে যায়। তাখন ট্রেনের ধাক্কায় পিকআপটিকে রেললাইনের ওপর থেকে ছিটকে পাশে পড়ে যায়। এ সময় পিকআপে থাকা তিন জনের মধ্যে হেলপার মিলন ঘটনাস্থলেই মারা যান।

তিনি আরও জানান, তিতুমীর এক্সপ্রেস ট্রেনটি যাত্রী নিয়ে পার্বতীপুর রেলওয়ে জংশনে পৌঁছেছে। ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

এদিকে অরক্ষিত রেলগেটের কারণে দিনাজপুরে ট্রেন দুর্ঘটনা বেড়েই চলেছে। গত ২ ফেব্রুয়ারি জেলার বিরামপুর উপজেলায় কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনের সঙ্গে প্রাইভেট কারের সংঘর্ষে তিন জন নিহত হন। তার আগে গত ৫ জানুয়ারি পার্বতীপুরের যশাই রেলক্রসিং পার হওয়ার সময় যাত্রীবিহীন দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনের সঙ্গে বালুবোঝাই একটি ডাম্প ট্রাকের সংঘর্ষ হলে ট্রেনের ইঞ্জিন ও চারটি বগি উল্টে রেললাইনের পার্শ্ববর্তী ক্ষেতে পড়ে যায়।

বাংলাদেশ সময়: ১৮০৯ ঘণ্টা, ১৪ ফেব্রুয়ারি, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।