ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

স্মৃতিস্তম্ভে ফুলের দোকান, রাসেল ভক্তদের ক্ষোভ

জাহিদুল ইসলাম মেহেদী, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২২
স্মৃতিস্তম্ভে ফুলের দোকান, রাসেল ভক্তদের ক্ষোভ

বরগুনা: বরগুনায় শেখ রাসেলের প্রতীকীকে অবমাননা করে স্মৃতিস্তম্ভের ওপরে ফুলের দোকান করে ফুল বিক্রির অভিযোগ পাওয়া গেছে। স্থানীয় আওয়ামী লীগসহ রাসেল ভক্তদের জেলাজুড়ে এ নিয়ে বইছে এখন ব্যপক সমালোচনার ঝড়।

 

সোমবার (১৪ ফেব্রুয়ারি) সকালে পৌর শহরের নাথপট্টি 'শেখ রাসেল স্কয়ার' চত্ত্বর এলাকায় গিয়ে এ অভিযোগের সত্যতা মেলে। অভিযুক্ত ব্যবসায়ী হলেন একই এলাকার স্বপ্নের ঠিকানা পুষ্প ঘরের মালিক অজয় কুণ্ডু।  

অভিযোগের বিষয়ে ব্যবসায়ী অজয় কুন্ডু বাংলানিউজকে বলেন, দোকান আমার এতে দোষের কী হলো বুঝলাম না। এতে ক্ষতিরতো কোনো কিছু নেই।

শেখ রাসেল শিশু কিশোর পরিষদের বরগুনা জেলা শাখার সভাপতি মো. ফরহাদ রেজা বাংলানিউজকে বলেন, সরোজমিন আমরা দেখেছি। বিষয়টি আমরা তীব্র নিন্দা জানাচ্ছি এবং যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি। অতি দ্রুত দোকান অপসারণের দাবি জানাচ্ছি।
রাসেল ভক্ত জসিম বাংলানিউজকে বলেন, শেখ রাসেল স্মৃতিস্তম্ভ আড়াল করে এবং  স্মৃতিস্তম্ভের  ওপরে দোকানের মালামাল রেখে অস্থায়ী  ব্যবসা পরিচালনা করা বিষয়টি খুবই দুঃখজনক।  পৌর কর্তৃপক্ষের চোখের নাগালে এমন চিত্র যেন দেখার কেউ নাই।
এ বিষয়ে বরগুনা জেলা পরিষদের চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য দেলোয়ার হোসেন বাংলানিউজকে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র ও ৭৫ এর ১৫ আগস্ট এর অন্যতম শহীদ শেখ রাসেল স্মরণে 'শেখ রাসেল স্কয়ার' এর ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। ফুল ব্যবসায়ী যে কাজটি করেছেন তা মোটেও উচিত হয়নি। তবে এটির দেখাশুনার দায়িত্ব বরগুনা পৌর কর্তৃপক্ষের। তারপরও খোঁজ নিয়ে ওই দোকান অপসরণের বিষয়ে  আমরা দেখছি।
যোগাযোগের চেষ্টা করেও পৌর কর্তৃপক্ষের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

বরগুনা জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান বাংলানিউজকে বলেন, বিষয়টি অত্যন্ত দুঃখজনক। যদি কেউ সেখানে ব্যবসাপ্রতিষ্ঠান গড়ে থাকে তাহলে আমরা অপসরণের ব্যবস্থা নিচ্ছি।  

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২২
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।