ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

চুরি করা গরু পিকআপে সাপ্লাই দেন তারা 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২২
চুরি করা গরু পিকআপে সাপ্লাই দেন তারা 

রাজশাহী: রাতের অন্ধকারে পিকআপে করে গরু চুরি করেন তারা। এরপর দেশের বিভিন্ন স্থানে ওই পিকআপে করেই সরাসরি নিয়ে যান এবং বিক্রি করে দেন।

রাজশাহীতে আন্তঃজেলা গরু চোর চক্রের ৩ সদস্যকে আটক করেছে পুলিশ। এরপর গরু চুরির এই অভিনব কৌশলের তথ্য তাদের কাছ থেকে বেরিয়ে এসেছে। এ সময় তাদের কাছ থেকে গরু চুরির কাজে ব্যবহৃত একটি পিকআপ ভ্যান ও বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়েছে।  

শুক্রবার (১১ ফেব্রুয়ারি) দিনগত রাত দেড়টায় মহানগরীর কসবা এলাকা থেকে তাদের আটক করা হয়।  

তাদের জিজ্ঞাসাবাদ শেষে শনিবার (১২ ফেব্রুয়ারি) বিকেলে দামকুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহবুব আলম এ তথ্য নিশ্চিত করেন।  

আটকরা হলেন- মহানগরীর কাটাখালী থানার ইমাদপুর গ্রামের মো. ফজলুর শেখের ছেলে মো. ফয়সাল আহম্মেদ চঞ্চল (২৪), শ্যামপুর পশ্চিমপাড়ার জাহিদের ছেলে মো. ইব্রাহিম বাবু (১৭) এবং সামসাদীপুর গ্রামের মো. রশিদের ছেলে মো. রায়হান আলী (২৬)।

দামকুড়া থানার ওসি মো. মাহবুব আলম বাংলানিউজকে বলেন, কসবা এলাকা হতে গরু চুরির প্রস্তুতির সময় তিনজনকে হাতেনাতে আটক করা হয়।

জিজ্ঞাসাবাদে তারা রাজশাহীর আন্তঃজেলা গরু চোর চক্রের সক্রিয় সদস্য বলে স্বীকার করেছেন।  

তিনি আরও বলেন, তারা রাজশাহী মহনগরসহ দেশের বিভিন্ন স্থানে পিকআপে করে গরু চুরি করেন। গভীর রাতে গরু চুরি করে পিকআপে তুলে রশি দিয়ে গরুর পা বেঁধে বিশেষ কৌশলে ত্রিপাল দিয়ে ঢেকে নিয়ে যান। ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে তারা একটি বিশেষ চক্রের মাধ্যমে চুরির গরু বিক্রি করেন। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২১০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২২
এসএস/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।