ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

আইনজীবী সমিতির নির্বাচন ফলাফল প্রত্যাখ্যান বিএনপি প্যানেলের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২২
আইনজীবী সমিতির নির্বাচন ফলাফল প্রত্যাখ্যান বিএনপি প্যানেলের

ব‌রিশাল: বরিশাল জেলা আইনজীবী সমিতি নির্বাচনে জাল জালিয়াতির মাধ্যমে আওয়ামী সমর্থিত আইনজীবী প্যানেলের বিজয় হাসিল করার প্রতিবাদে ও নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করে সংবাদ সম্মেলন করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম বরিশাল জেলা শাখার নেতারা।

শুক্রবার (১১ ফেব্রুয়া‌রি) সন্ধ্যা ৭টায় জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম বরিশাল জেলা ইউনিটের কার্যালয়ে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম ব‌রিশা‌লের সভাপতি অ্যাডভো‌কেট মো. মহসিন মন্টু সভাপতি।

তি‌নি বলেন, নির্বাচনে আওয়ামী আইনজীবীরা ভোট কেন্দ্রের মধ্যে ঢুকে সাধারণ ভোটারদের ভয়ভীতি দেখিয়ে জোর করে ব্যলোট পেপার নিয়ে যায় এবং প্রার্থীদের পক্ষে তাদের মনোনীত প্রার্থীদের বিজয় নিশ্চিত করে।

সংবাদ সম্মলনে বিএনপি নেতারা বলেন, বিএনপির নিশ্চত বিজয় জোর করে ছিনিয়ে নিয়েছে আওয়ামীপন্থী আইনজীবীরা। নির্বাচন কমিশন সঠিকভাবে গঠন না হলে জাতীয়তাবাদী আইনহীবী ফোরাম আর নির্বাচনে যাবেনা।

বরিশাল জেলা আইনজীবী সমিতির নির্বাচন কমিশনের বিরুদ্ধে জাল জালিয়াতি, ব্যালট কারচুপি ও ভোটের স্থান পরিবর্তন না করাসহ ৬টি অভিযোগ করে নির্বাচন বর্জন করে বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন‌ বিএন‌পির কেন্দ্রীয় কমিটির বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ্যাড‌ভো‌কেট বিলকিস আক্তার জাহান শিরিন, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম মনোনীত সভাপতি প্রার্থী এসএম সাদিকুর রহমান লিংকন, সাধারণ সম্পাদক প্রার্থী অ্যাড‌ভো‌কেট আবুল কালাম আজাদসহ বিএনপি সমর্থিত প্যানেলের নেতারা।

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ থেকে বরিশাল জেলা আইনজীবী সমিতির নির্বাচিত সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. রফিকুল ইসলাম খোকন বলেন, নির্বাচন করেছে। ফলাফলের কাগজে সই দিয়েছে। সব কিছু মেনে নিয়ে আবার নির্বাচন বর্জন করে সংবাদ সম্মেলন করেছে। এসব কথাবার্তা ভিত্তিহীন। বর্জন করতে হলে নির্বাচনের মধ্যে করতো। এখন এসব বর্জন ভিত্তিহীন।

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২২
এমএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।