ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পীর হাবিবের স্মরণে সুনামগঞ্জে শোকসভা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২২
পীর হাবিবের স্মরণে সুনামগঞ্জে শোকসভা

সুনামগঞ্জ: বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমানের স্মরণে সুনামগঞ্জে শোকসভা অনুষ্ঠিত হয়েছে।
 
শনিবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে শহরের পৌর বিপণীতে সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটি উদ্যোগে রিপোর্টার্স ইউনিটির কার্যালয়ে এ শোক সভা করা হয়।

 

এ সময় বক্তারা বলেন, পীর হাবিবুর রহমান একজন সাহসী কলম সৈনিক হিসেবে ছিলেন। সমকামী বিষয়ে তার ক্ষুরধার লেখনি দেশব্যাপী আলোচনার জন্ম দিতো। তার লেখায় সমাজের কালো শক্তি সবসময়ই ক্ষুব্ধ হতো। তিনি তাদের চোখ রাঙানীকে ভয় পেতেন না। স্বাধীনতার স্বপক্ষে তার অবস্থান ছিল আমৃত্যু। বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের প্রশ্নে কখনো আপোষ করেননি।

প্রধান অতিথির বক্তৃতায় সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও পীর হাবিবের ছোট ভাই পীর ফজলুর রহমান মিসবাহ বলেন, পীর হাবিব নিজের মেধা দিয়ে অনেক লড়াই-সংগ্রাম করে সাংবাদিক হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। দেশবরেণ্য রাজনীতিকরা তাকে স্নেহ করতেন।

সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হিমাদ্রী শেখর ভদ্রর সঞ্চালনায় শোক সভায় আরো বক্তব্য দেন- সুনামগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান নূরুল হুদা মুকুট, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, অতিরিক্ত পুলিশ সুপার মো. জয়নাল আবেদীন, সাবেক ভারপ্রাপ্ত পৌর মেয়র নূরুল ইসলাম বজলু, জেলা আওয়ামী লীগ নেতা শাহ আবু নাসের, ক্রীড়া সংগঠক পারভেজ আহমদ চৌধুরী, আওয়ামী লীগ নেতা অমল কান্তি কর, সাংবাদিক সেলিম আহমদ তালুকদার, মাসুম হেলাল, এমরানুল হক চৌধুরী, আমিনুল ইসলাম, কর্ণবাবু দাস প্রমুখ।  

পরে পীর হাবিবুর রহমানের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত পরিচালনা করেন সাংবাদিক মাওলানা আমিনুল হক।  

বাংলাদেশ সময়: ১৫০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।