ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

ফরিদপুরে অস্ত্রসহ তিন ছিনতাইকারী আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২২
ফরিদপুরে অস্ত্রসহ তিন ছিনতাইকারী আটক

ফরিদপুর: ফরিদপুরে অস্ত্রসহ তিন ছিনতাইকারীকে আটক করেছে পুলিশ।  এসময় ছিনতাইকারীদের কাছে থেকে দেশীয় তৈরি দুটি পিস্তল, একটি চাকু, একটি দা, চার রাউন্ড গুলি ও ২০০ পিস ইয়াবাসহ ছিনতাই হওয়া বেশ কয়েকটি মোবাইল ফোন ও মানিব্যাগ উদ্ধার করা হয়েছে।

জব্দ করা হয়েছে ছিনতাইয়ের কাজে ব্যবহৃত মোটরসাইকেল।

শুক্রবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে ফরিদপুরের পুলিশ সুপারের কার্যালয়ে এক প্রেস ব্রিফিং-এ অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) জামাল পাশা গণমাধ্যমকে এ তথ্য জানান।

আটকরা হলেন- জেলার সালথা থানার মাঝারদিয়া এলাকার শামীম আহম্মেদ, সদরপুর থানার ঠ্যাংগামারী গ্রামের পান্নু শেখ ও সুমন।

ব্রিফিংয়ে জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মো. জামাল পাশা জানান, গত ২৪ জানুয়ারি সকালে রিকশায় করে ফজলুল করীম নামে এক ব্যক্তি বাসস্ট্যান্ডে যাওয়ার পথে শহরের ঝিলটুলী এলাকায় ছিনতাইকারীদের কবলে পড়েন। ছিনতাইকারীরা নম্বর প্লেটবিহীন একটি মোটরসাইকেলে করে এসে রিকশার গতিরোধ করে অস্ত্র ঠেকিয়ে দুটি আইফোন ও মানিব্যাগ নিয়ে যায়। পরে ভুক্তভোগী থানায় অভিযোগ দায়ের করলে তদন্তে নামে পুলিশ।

তিনি আরও জানান, প্রযুক্তি ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পুলিশ জানতে পারে এ ঘটনার এক ছিনতাইকারী নগরকান্দা উপজেলার তালমা এলাকায় অবস্থান করছে। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই শামিম হাসানের নেতৃত্বে পুলিশ সদস্যরা নগকান্দা উপজেলার তালমা এলাকায় ছিনতাইকারী শামীমকে আটক করতে গেলে পুলিশ সদস্যদের ছুরিকাঘাত করে সে। এ সময় এসআই শামীম ও পুলিশকে সহায়তাকারী পথচারী আনোয়ার ছুরিকাঘাতে আহত হন।

পরে স্থানীয়দের সহায়তায় ছিনতাইকারী শামীমকে আটক করে পুলিশ। তার দেওয়া তথ্যমতে জেলার সদরপুর উপজেলা থেকে আরও দুই ছিনতাইকারী পান্নু ও সুমনকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে শহরের বাইপাস এলাকায় তাদের গোপন আস্তানার কথা জানায় পুলিশকে।

সে আস্তানায় অভিযান চালিয়ে, দেশে তৈরি দুটি পিস্তল, চার রাউন্ড গুলি, দা, ধারালো চাকু, ছিনতাই করা আইফোন, মানিব্যাগসহ অন্যান্য আলামত জব্দ করে।

এ ঘটনায় কোতোয়ালি থানা ও নগরকান্দা থানায় অস্ত্র ও মাদক আইনে পৃথক তিনটি মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলে জানায় পুলিশ।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।