ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনায় শাবি শিক্ষার্থীরা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২২
শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনায় শাবি শিক্ষার্থীরা

সিলেট: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সঙ্গে আলোচনায় বসেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীরা।  

শুক্রবার (১১ ফেব্রুয়ারি) বিকেল ৩টার দিকে আন্দোলনরত শিক্ষার্থীদের একটি প্রতিনিধিদল সিলেট সার্কিট হাউসে মন্ত্রীর সঙ্গে আলোচনায় বসেন।

 

এর আগে শিক্ষামন্ত্রীর ডাকে শিক্ষার্থীরা সার্কিট হাউসে আসেন।  

শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে, বিশ্ববিদ্যালয় উপাচার্যের পদত্যাগসহ কয়েকটি বিষয়ে তারা শিক্ষামন্ত্রীর কাছে উপস্থাপন করবেন। তাদের আলোচনার মধ্যে থাকবে উপাচার্যকে সরিয়ে ক্লাস-পরীক্ষা চালু করা। মামলা প্রত্যাহার, বন্ধ থাকা অ্যাকাউন্ট চালু করা।  

দাবির বিষয়ে তারা আরও বলেন, সজল কুন্ডুকে এককালীন আর্থিক সহযোগিতা দেওয়া এবং নবম গ্রেডের চাকরি নিশ্চিতকরণ। এছাড়া জনপ্রিয় লেখক ড. মুহম্মদ জাফর ইকবাল ও তার স্ত্রী ইয়াসমিন হককে ইমেরিটাস অধ্যাপক হিসেবে নিয়োগ দেওয়া।  

এছাড়া সব বিশ্ববিদ্যালয়ের গবেষণা খাতে বাজেট বৃদ্ধি, পরীক্ষা পদ্ধতিতে কোডিং সিস্টেম কার্যকর, শিক্ষক নিয়োগে পিএইচডি এবং ডেমো ক্লাসের ভিত্তিতে নিয়োগ প্রক্রিয়া চালু করা।

শিক্ষামন্ত্রীর সঙ্গে রয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন অনুবিভাগের সেক্রেটারিসহ ৩ কর্মকর্তা।  
শিক্ষার্থীদের মধ্যে উপস্থিত রয়েছেন মোহাইমিনুল বাশার রাজ, ইয়াসির সরকার, নাফিসা আনজুম, সাব্বির আহমেদ, আশিক হোসাইন মারুফ, সাবরিনা শাহরিন রশীদ, সুদীপ্ত ভাস্কর, শাহরিয়ার আবেদীন, আমেনা বেগম মীর রানা ও জাহেদুল ইসলাম অপূর্ব।  

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২২ 
এনইউ/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।