ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

টাঙ্গাইলে ৭ ইটভাটাকে ২৭ লাখ টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২২
টাঙ্গাইলে ৭ ইটভাটাকে ২৭ লাখ টাকা জরিমানা

টাঙ্গাইল: টাঙ্গাইলের মধুপুরে অবৈধভাবে গড়ে ওঠা সাতটি ইটভাটাকে ২৭ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।  

বুধবার (০৯ ফেব্রুয়ারি) দিনব্যাপী উপজেলার বিভিন্ন ইটভাটায় পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়জুন্নেছা আক্তারের নেতৃত্বে অভিযান পরিচালিত হয়।

এ সময় মেসার্স জনতা ব্রিকসকে তিন লাখ টাকা, মেসার্স এসআরবি ব্রিকসকে তিন লাখ, মেসার্স রিপন-১ ব্রিকসকে পাঁচ লাখ, মেসার্স রিপন-২ ব্রিকসকে তিন লাখ, মেসার্স তাজ ব্রিকসকে তিন লাখ, মেসার্স ফাইভ স্টার ব্রিকসকে পাঁচ লাখ ও মেসার্স মদিনা ব্রিকসকে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়। সেই সঙ্গে জরিমানার পাশাপাশি মেসার্স মদিনা ব্রিকসের ভাটার কিলন ভেঙে দেওয়া হয়।

টাঙ্গাইল পরিবেশ অধিপ্তরের উপপরিচালক জমির উদ্দিন বাংলানিউজকে জানায়, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়া অবৈধ ইটভাটা গড়ে ওঠা নিয়ন্ত্রণে এ অভিযান পরিচালনা করা হয়। ইটভাটা স্থাপন আইন ২০১৩ (সংশোধিত) ২০১৯ অনুযায়ী মালিকদের ভাটা পরিচালনা করার জন্য নির্দেশ দেওয়া হয়।  

এ ধরনের অভিযান অব্যহত থাকবে বলেও তিনি জানান। এ সময় ফায়ার সার্ভিস ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০৯৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২২
এআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।