ঢাকা, সোমবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

রাজশাহীর প্রবীণ সাংবাদিক ডা. বুলবুল আর নেই

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২২
রাজশাহীর প্রবীণ সাংবাদিক ডা. বুলবুল আর নেই সাংবাদিক ডা. মোজাহার হোসেন বুলবুল

রাজশাহী: দৈনিক সমকালের রাজশাহী ব্যুরো অফিসের প্রথম ব্যুরো প্রধান প্রবীণ সাংবাদিক ডা. মোজাহার হোসেন বুলবুল (বুলবুল হোসেন) আর নেই। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বুধবার (৯ ফেব্রুয়ারি) ভোরে তিনি রাজধানী ঢাকায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি ক্যানসার আক্রান্ত হয়ে ঢাকায় চিকিৎসাধীন ছিলেন।

ডা. বুলবুল দৈনিক যুগান্তর, দৈনিক সমকাল এবং পরবর্তীতে যায়যায় দিনের রাজশাহী ব্যুরো অফিসের প্রথম ব্যুরো প্রধান ছিলেন। একই সময়ে তিনি রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসক হিসেবেও কর্মরত ছিলেন।  

বুলবুল হোসেনের ভাগ্নে পাখি গবেষক ও পর্যটক অনু তারেক জানান, বুধবার ভোরে তিনি ঢাকায় মারা যান। ক্যানসার আক্রান্ত হয়ে তিনি দীর্ঘদিন অসুস্থ ছিলেন। মৃত্যুর আগে তিনি সেন্ট্রাল হাসপাতালে ডেপুটি ডাইরেক্টর হিসেবে কর্মরত ছিলেন। তার আগে সিভিল সার্জন হিসেবে নওগাঁ এবং চাঁপাইনবাবগঞ্জে দায়িত্ব পালন করেছিলেন। এরও আগে চিকিৎসক হিসেবে রাজশাহী মেডিক্যাল কলেজ এবং নওগাঁর বিভিন্ন জায়গায় কর্মরত ছিলেন। ঢাকার গ্রীনরোডের সেন্ট্রাল হাসপাতালে সকাল ১০টায় এবং বাদ আসর রাজশাহীর উপশহরের নূর মসজিদে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। পরে রাজশাহীর হেতেমখাঁ গোরস্থানে তাকে দাফন করা হবে।  

নবম শ্রেণিতে অধ্যায়নের সময় তিনি সাংবাদিক হিসেবে রাজশাহীর দৈনিক বার্তায় যোগদান করেন। পরবর্তীকালে তিনি দৈনিক যুগান্তর, সমকাল ও যায়যায়দিনের রাজশাহী ব্যুরো প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ সময়: ১০৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২২
এসএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।