ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রধানমন্ত্রীর উপহারের ঘর শতভাগ মজবুত করার নির্দেশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২২
প্রধানমন্ত্রীর উপহারের ঘর শতভাগ মজবুত করার নির্দেশ

শেরপুর: ময়মনসিংহের অতিরিক্ত বিভাগীয় কমশিনার (সার্বিক) আনোয়ার হোসেন বলেছেন, প্রধানমন্ত্রীর উপহারের ঘরের নির্মাণ কাজ শতভাগ মজবুত করতে হবে। গৃহহীন ও ভূমিহীনরা যেন শান্তিতে এসব ঘরে বসবাস করতে পারে, সেদিকে লক্ষ্য রাখতে হবে।

নির্মাণ কাজ সার্বক্ষণিক মনিটর করতে হবে। কাজের ব্যাপারে কোনো গাফলতি ও অনিয়ম করার সুযোগ নেই। অন্যান্য কাজের তুলনায় এ কাজ আরও ভালো করে করতে হবে। জাতির জনকের স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা বাস্তবায়ন করতে হবে, যোগ করেন তিনি।

মঙ্গলবার (৮ জানুয়ারি) সকাল ১০টায় শেরপুরের নকলা উপজেলার গৌড়দ্বার ইউনিয়নের পাইস্কা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে আশ্রয়ন-২-প্রকল্পের আওতায় গৃহহীন ও ভূমিহীনদের ঘর নির্মাণ পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।  

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোক্তাদিরুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোস্তাফিজুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) কাউছার আহাম্মেদ, উপজেলা প্রকৌশলী আরেফিন পারভেজ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জাহাঙ্গীর আলমসহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উপজেলা প্রশাসন সূত্র জানায়, প্রথম পর্যায়ে এ উপজেলায় ৫৮টি পরিবারকে জমিসহ ঘর দেওয়া হয়েছে। দ্বিতীয় পর্যায়ে আরও ৪২টি পরিবারকে ঘর দেওয়া হয়েছে। তৃতীয় পর্যায়ে আরও ৩০টি ঘর নির্মানাধীন। দুই লাখ ৪০ হাজার টাকা ব্যয়ে দুই কক্ষ বিশিষ্ট আধা-পাকা ঘরগুলো নির্মাণ করে দেওয়া হচ্ছে। প্রতিটি ঘরে থাকবে দু’টি কক্ষ, একটি রান্না ঘর, টয়লেট ও সামনে খোলা বারান্দা।  

সুবিধাভোগীদের এসব ঘরসহ জমি দেওয়া হবে। প্রতিটি পরিবার এতে ঘরসহ গড়ে প্রায় দুই শতাংশ জমি পাবে।  

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।