ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

সাংবাদিককে 'জবাই' করার হুমকি!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২২
সাংবাদিককে 'জবাই' করার হুমকি!

নরসিংদী: নরসিংদীর বেলাবোতে স্থানীয় এক সাংবাদিককে গলা কেটে হত্যার হুমকির অভিযোগ ওঠেছে অজ্ঞাত এক ব্যাক্তির বিরুদ্ধে রোববার (০৬ ফেব্রুয়ারি) বিকেলে নিজের ও পরিবারের  নিরাপত্তা চেয়ে বেলাবো থানায় সাধারণ ডায়েরী করেন ওই সাংবাদিক। এর আগে, শনিবার দিবাগত রাত শোয়া একটার দিকে অপরিচিত একটি ফোন নাম্বার থেকে কল করে তাকে হুমকি দেয়া হয়।

ভুক্তভোগী ওই সাংবাদিক বেলাবো উপজেলা প্রেসক্লাবের সভাপতি ও একটি জাতীয় দৈনিকের বেলাবো উপজেলা প্রতিনিধি শেখ আব্দুল জলিল।

জানা যায়, রোববার দিবাগত রাত শোয়া একটায় অপরিচিত এক নাম্বার থেকে সাংবাদিক শেখ আব্দুল জলিলের মুঠোফোনে কল আসে। কল রিসিভ করলেই পুরুষ কন্ঠস্বরে ভেসে আসে ‘জামাত শিবিরের বিরুদ্ধে কোনো প্রকার সংবাদ লিখলে তোকে জবাই করা হবে’ এরপরই ফোন কেটে দেয় ওই অজ্ঞাত ব্যাক্তি। পরে রাতেই ফোন করে বেলাবো থানা অফিসার ইনচার্জ মো. সাফায়েত হোসেন পলাশ ও সকালে বেলাবো উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আক্তার হোসেন শাহিনকে ঘটনাটি অবহিত করা হয়।

ভুক্তভোগী সাংবাদিক শেখ আব্দুল জলিল বলেন, জামাত শিবির বা এই ধরনের কারও বিরুদ্ধে কখনো কোনো নিউজ করিনি আমি। তারা বলছে, জামাত শিবিরের বিরুদ্ধে কোনো নিউজ করলে আমাকে জবাই করবে। আমি জিজ্ঞস করেছি, আপনি কে? ফের একই উত্তর এসেছে ওই ফোন থেকে, ‘জামাত শিবিরের বিপক্ষে কোনো নিউজ যদি আপনি করেন, আপনাকে জবাই করা হবে। ’ আমি আমার নিজের ও পরিবারের নিরাপত্তা চাই ।  

বেলাব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাফায়েত হোসেন পলাশ বলেন, বেলাবো প্রেসক্লাবের সভাপতির কাছ থেকে তাকে হুমকি দেয়ার একটি আবেদন পেয়েছি, এটি ডায়েরিভুক্ত করা হয়েছে। এ ব্যাপারে প্রয়োজনীয় আইনী ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ সময়: ২২৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।