ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

বায়তুল মোকাররমের খতিব সালাউদ্দিনের দাফন সম্পন্ন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২২
বায়তুল মোকাররমের খতিব সালাউদ্দিনের দাফন সম্পন্ন ছবি: জি এম মুজিবুর

ঢাকা: জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের সাবেক খতিব অধ্যাপক মাওলানা সালাহউদ্দিনের তৃতীয় জানাজা শেষে দাফন সম্পন্ন হয়েছে।

শুক্রবার (৪ ফেব্রুয়ারি) বাদ মাগরিব সন্ধ্যা ৬টা ৩৫ মিনিটে রাজধানী মিরপুরের পূর্ব মনিপুর এলাকার বাইতুর রহিম মসজিদ কমপ্লেক্সে (বাবা হুজুর মসজিদ) কবরস্থানে তাকে দাফন করা হয়।

এর আগে শুক্রবার বাদ জুমা বায়তুল মোকাররম জাতীয় মসজিদে মরহুমের প্রথম নামাজে জানাজা ও বাদ আসর দ্বিতীয় জানাজার নামাজ অনুষ্ঠিত হয় ঝিগাতলা জামে মসজিদে।

বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) বিকেল ৫টা ২০ মিনিটের দিকে মাওলানা সালাহউদ্দিন ইন্তেকাল করেন। তিনি দীর্ঘদিন বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। তার হার্টে রিং পরানো হয়েছিল।  

২০০৯ সালের ১ জানুয়ারি বায়তুল মোকাররমের খতিব হিসেবে মাওলানা সালাহউদ্দিনকে নিয়োগ দেয় ধর্ম মন্ত্রণালয়। তবে শারীরিক অসুস্থতা ও বার্ধক্যজনিত কারণে কয়েক বছর ধরে তিনি নামাজ পড়াতে পারেননি। তিনি ১৯৯৯ সাল থেকে ২০০১ সাল পর্যন্ত মাদ্রাসা-ই-আলিয়া, ঢাকার ভারপ্রাপ্ত প্রিন্সিপালের দায়িত্ব পালন করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন কন্যা ও এক পুত্রসহ অসংখ্য ভক্ত, গুণগ্রাহী রেখে গেছেন।

বাংলাদেশ সময়: ১৯০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২২
এমএমআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।