ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাদারীপুরে পুকুরে বিষ দিয়ে ১৫ লাখ টাকার মাছ নিধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২২
মাদারীপুরে পুকুরে বিষ দিয়ে ১৫ লাখ টাকার মাছ নিধন পুকুরে বিষ দিয়ে ১৫ লাখ টাকার মাছ নিধন

মাদারীপুর: মাদারীপুরে কবির মাতুব্বর নামে এক ব্যক্তির পুকুরে বিষ প্রয়োগ করে কমপক্ষে ১৫ লাখ টাকার বিভিন্ন প্রজাতির মাছ নিধন করেছে দুর্বৃত্তরা।

বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) ভোররাতে সদর উপজেলার কেন্দুয়া ইউনিয়নের পূর্ব কলগাছিয়া এলাকায় এ ঘটনা ঘটে।

 

জানা গেছে, পূর্ব কলাগাছিয়া এলাকার সুনীল বাড়ৈর পুকুর ভাড়া নিয়ে মাছ চাষ করেছেন কবির মাতুব্বর। পুকুরে কয়েক লাখ টাকার রুই, কাতল, বোয়াল, মৃগেলসহ বিভিন্ন প্রজাতির মাছের পোনা ছেড়েছিলেন তিনি। আগামী সপ্তাহে মাছগুলো বাজারে বিক্রি করার কথা ছিল। কিন্তু তার আগেই বুধবার ভোররাতে দুর্বৃত্তরা পুকুরে বিষপ্রয়োগ করে। সকালে মাছগুলো মরে পুকুরের পানিতে ভাসতে শুরু করে। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে আইনগত ব্যবস্থা গ্রহনের আশ্বাস দিয়েছে পুলিশ।

এদিকে ক্ষতিগ্রস্ত কবির মাতুব্বর বলেন, পূর্বশত্রুতার জের ধরেই এই ঘটনা ঘটানো হয়েছে। আমি ক্ষতিপূরণের পাশাপাশি এই ঘটনার বিচার চাই।

মাদারীপুর সদর মডেল থানার পুলিশের উপ-পরিদর্শক (এসআই) নিতাই চন্দ্র সাহা বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে এসে দেখি পুকুরে মাছগুলো মরে ভাসছে। কিছু মাছ পুকুরপাড়ে উঠিয়ে রাখা হয়েছে। ক্ষতিগ্রস্তরা অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৭৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।