ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মৌলভীবাজারে স্বাস্থ্যবিধি না মানলে হোটেল-রেস্টুরেন্ট সিলগালা

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২২
মৌলভীবাজারে স্বাস্থ্যবিধি না মানলে হোটেল-রেস্টুরেন্ট সিলগালা মৌলভীবাজারে নিরাপদ খাদ্য দিবসের অনুষ্ঠান। ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: ‘সুস্বাস্থ্যের মূলনীতি, নিরাপদ খাদ্য ও স্বাস্থ্যবিধি’ এই প্রতিপাদ্য নিয়ে মৌলভীবাজারে নিরাপদ খাদ্য দিবস পালিত হয়েছে।

বুধবার (২ ফেব্রুয়ারি) পঞ্চম নিরাপদ খাদ্য দিবস-২০২২ উদযাপন উপলক্ষে ‘খাদ্যের নিরাপদতা’ শীর্ষক আলোচনা সভা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের আয়োজনে এবং মৌলভীবাজার জেলা প্রশাসনের সহযোগিতায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান। এ সময় জেলা প্রশাসক তার বক্তব্যে হোটেল, রেস্টুরেন্ট, বেকারি মালিকদের আহ্বান জানান তারা যেন স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পরিধান করে কাজ করেন। তাছাড়া হোটেল কর্তৃপক্ষের সবাইকে করোনা টিকা দিতে হবে।

সভার জোড়ালোভাবে জানিয়ে দেওয়া হয়- আগামী রোববার থেকে কোনো হোটেল, রেস্টুরেন্ট, বেকারি অথবা কোনো দোকানে কারো মাস্ক পরিধান না পাওয়া গেলে এবং করোনা টিকা না দিলে ওই দোকানকে সিলগালা করে দেওয়া হবে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তানিয়া সুলতানার সভাপতিত্বে এবং জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসীম উদ্দিন মাসুদের সঞ্চালনায় আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন নিরাপদ খাদ্য কর্মকর্তা মুহাম্মদ শামসুল আরেফিন।

সভায় আরও বক্তব্য রাখেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কাজী লুৎফুল বারী, জেলা খাদ্য নিয়ন্ত্রক মোখলেছুর রহমান, জেলা মৎস্য কর্মকর্তা মিজানুর রহমান, জেলা শিক্ষা কর্মকর্তা ফজলুর রহমান, ভোক্তা অধিকার অধিদপ্তরের সহকারী পরিচালক আল-আমিন, পুষ্টিবিদ ফাতেমা কানিজ প্রমুখ।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভিন্ন অফিসের কর্মকর্তা, হোটেল, রেস্টুরেন্ট মালিক পক্ষ, ব্যবসায়ী এবং গণমাধ্যম কর্মীরা।

বাংলাদেশ সময়: ১১৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০২২
বিবিবি/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।