ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাহাড়ে অস্ত্র কারখানার সন্ধান পেল র‌্যাব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২২
পাহাড়ে অস্ত্র কারখানার সন্ধান পেল র‌্যাব

কক্সবাজার: কক্সবাজারের পেকুয়ার টইটং জুমপাড়া এলাকায় অভিযান চালিয়ে একটি অস্ত্র কারখানা থেকে ৮টি দেশীয় বন্দুক ও অস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন- ৭ (র‌্যাব)। এ সময় ৩ জন অস্ত্র কারিগরকে আটক করা হয়।

বুধবার (২ ফেব্রুয়ারি) রাতে ও আগের দিন এ অভিযান চালানো হয়।

এ সময় ঘটনাস্থল থেকে টইটং জুমপাড়ার মো. আব্দুল গফুরের ছেলে নুরুল কাদের, মো. মুসার ছেলে মো. বাদশা ও মো. সিদ্দিক মেম্বারের ছেলে নুরুল কবিরকে আটক করা হয়।

চট্টগ্রাম র‌্যাব-৭ এর অধিনায়ক লে. কর্ণেল এম এ ইউসুফ জানান, উপকূলীয় এলাকার শীর্ষ জলদস্যু পেকুয়ার কবির আহম্মদ র‌্যাবের হাতে ধরার পড়ার পর তার স্বীকারোক্তি মতে, ডাকাত আব্দুল হামিদের বাসায় গড়ে তোলা অস্ত্র কারখানায় অভিযান পরিচালনা করে র‌্যাব-৭।

তিনি জানান, গত দুইদিন ধরে র‌্যাব ওই এলাকায় অভিযান চালিয়ে আসছে। এ সময় হামিদের বাসা থেকে আটটি দেশীয় তৈরি অস্ত্র উদ্ধার করা হয়। পরে র‌্যাব আরও জানতে পারে পাহাড়ি এলাকায় হামিদের একটি অস্ত্র কারখানা রয়েছে।   এবং ওই কারখানা থেকেও অস্ত্র তৈরির বেশ কিছু সরঞ্জাম উদ্ধার করা হয়। মূলত হামিদ এই কারখানাটি তৈরি করে এবং কারখানার মূল কারিগর হচ্ছে আমিরুল। আমিরুলও র‌্যাবের হাতে ধরা পড়েছে। তবে এখস পর্যন্ত হামিদকে আটক করা সম্ভব হয়নি।

বাংলাদেশ সময়: ১১৪২ ঘণ্টা ফেব্রুয়ারি ০৩, ২০২২
এসবি/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।