ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঝালকাঠিতে ৬ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২২
ঝালকাঠিতে ৬ জনের যাবজ্জীবন প্রতীকী ছবি

ঝালকাঠি: ঝালকাঠির রাজাপুরে একটি ডাকাতির মামলায় ছয় জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

বুধবার (০২ ফেব্রুয়ারি) বিকেলে ঝালকাঠির অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. মাসুদুর রহমান এ রায় দেন।  

ঝালকাঠি জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত সরকারি কৌঁসুলি (এপিপি) আ স ম মোস্তাফিজুর রহমান মনু এ তথ্য জানান।

দণ্ডপ্রাপ্তরা হলেন- চাঁন মিয়া সোহেল, শহিদুল ইসলাম, মো. নাসির, আমিনুল ইসলাম, ইশ্রাফিল বেপারী ও দলিল উদ্দিন শেখ। এদের মধ্যে আসামি শহিদুল আদালতে উপস্থিত ছিলেন। অন্যরা পলাতক রয়েছেন।

মামলার বিবরণে জানা গেছে, ২০০৮ সালের ২৯ জুলাই রাতে দক্ষিণ রাজাপুর গ্রামে হাজী মুনসুর আলীর বাড়িতে ডাকাতি হয়। ডাকাতরা দরজা ভেঙে ভেতরে প্রবেশ করে নগদ লক্ষাধিক টাকা ও মালামাল নিয়ে যায়। এ ঘটনায় মুনসুর আলী বাদী হয়ে রাজাপুর থানায় একটি মামলা দায়ের করেন। মামলাটির তদন্ত শেষে ২০০৯ সালের ১৪ মার্চ আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করে পুলিশ। ১২ জন সাক্ষীর সাক্ষ্য নেওয়া শেষে অপরাধ প্রমাণিত হওয়ায় বুধবার এ রায় দেন আদালত।  

এপিপি আ স ম মোস্তাফিজুর রহমান মনু জানান, দণ্ডপ্রাপ্তদের মধ্যে চাঁন মিয়া সোহেলের বাড়ি রাজাপুরের নিজ গালুয়া গ্রামে। অন্যদের বাড়ি মানিকগঞ্জের বিভিন্ন এলাকায়।  

বাংলাদেশ সময়: ১৮৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।