ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘৯ মাসেরও কম সময়ে নিরাপদ খাদ্য নিশ্চিত করবো’

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২২
‘৯ মাসেরও কম সময়ে নিরাপদ খাদ্য নিশ্চিত করবো’ ছবি: দেলোয়ার হোসেন বাদল

ঢাকা: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, আমরা নয় মাস যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি। আমার মনে হয়, সবাই মিলে চেষ্টা করলে ৯ মাসের কম সময়ে নিরাপদ খাদ্য নিশ্চিত করতে পারবো।

বুধবার (২ ফেব্রুয়ারি) সকাল ১১টার দিকে রাজধানীর নিউ ইস্কাটন বিয়াম ফাউন্ডেশন মিলনায়তনে জাতীয় নিরাপদ খাদ্য দিবস ২০২২ এর উদ্বোধন ও আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, আমরা যতই প্রচার করি না কেন, একার পক্ষে বা খাদ্য মন্ত্রণালয়ের পক্ষে নিরাপদ খাদ্য নিশ্চিত করা সম্ভব নয়। আমাদের সবাইকে একযোগে কাজ করতে হবে। খাদ্য সংশ্লিষ্ট সবাইকে মানবিক হতে হবে।

তিনি বলেন, নিজেদের বাড়িতে নিরাপদ খাদ্য নিশ্চিত করতে হবে। বাড়ির খাবার নিরাপদ রাখতে পরিবারের সবাইকে সচেতন করতে হবে। এই সচেতনতা বৃদ্ধির জন্য নিরাপদ খাদ্য অবিরাম কাজ করে যাচ্ছে।

লবিস্ট নিয়োগের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, কোনো একটি দল লবিস্ট নিয়োগ করে উন্নত বাংলাদেশ গড়ার পথে বাধা সৃষ্টি করছে। তাদের থেকে সাবধানে থাকতে হবে। করোনাকালে তারা বলেছেন, ২ লাখ লোক না খেয়ে মরবে। তারা বলেছেন এবং বিভিন্ন মিডিয়ায় প্রচার করেছে। করোনাকালে না খেয়ে একটি লোক মারা যায়নি। আমাদের খাদ্যের কোনো সময়ই ঘাটতি হয়নি। সর্বকালের সর্বশ্রেষ্ঠ খাদ্য মজুদ রয়েছে আমাদের। সারাদেশে খাদ্যের বাজার নিয়ন্ত্রণে রাখার জন্য ওয়েবেস  কাজ করে যাচ্ছে। যারা এ দেশের কোনো উন্নতি করেনি, তারাই পদে পদে দেশের ক্ষতি করতে চায়।

অনুষ্ঠানে খাদ্য মন্ত্রণালয় সচিব ড. মোছাম্মৎ নাজমানারা খানুমের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ চেয়ারম্যান আব্দুল কাইয়ুম সরকার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১২০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০২২
এমএমআই/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।