ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

ভোটগ্রহণের ১৪ ঘণ্টা আগে চেহেলগাজী ইউনিয়নের নির্বাচন স্থগিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২২
ভোটগ্রহণের ১৪ ঘণ্টা আগে চেহেলগাজী ইউনিয়নের নির্বাচন স্থগিত

দিনাজপুর: উচ্চ আদালতের নিষেধাজ্ঞায় দিনাজপুর সদর উপজেলার ১ নম্বর চেহেলগাজী ইউনিয়নের সব পদের নির্বাচন স্থগিত করা হয়েছে। ভোটগ্রহণ শুরু হওয়ার প্রায় ১৪ ঘণ্টা আগে এই নির্বাচন স্থগিত হলো।

জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা শাহীনুর ইসলাম প্রামাণিক বিষয়টি নিশ্চিত করেছেন।

রোববার (৩০ জানুয়ারি) সন্ধ্যায় নির্বাচন স্থগিতের বিজ্ঞপ্তি দিয়েছেন ১ নম্বর চেহেলগাজী ইউনিয়ন পরিষদ সাধারণ নির্বাচন ২০২২ এর রিটার্নিং কর্মকর্তা বোচাগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা সামসুল আলম।  

জানা যায়, ১ নম্বর চেহেলগাজী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী আনিছুর রহমান বাদশার বিরুদ্ধে ঋণ খেলাপি রিট করেন একই ইউনিয়নের মোকলেসুর রহমান। গত ১৮ জানুয়ারি মামলাটিতে সমন জারি করা হলে রোববার (৩০ জানুয়ারি) ১৯ নম্বর কোর্টের ৫১ নম্বর সিরিয়ালে ৪০৬/২২ নম্বর মামলাটি নিষ্পত্তি হয়। এই রায়ে আনিছুর রহমান বাদশাকে ঋণ খেলাপি হিসেবে সাব্যস্ত করে তার ১ নম্বর চেহেলগাজী ইউনিয়ন পরিষদ নির্বাচন-২০২২ ‘চেয়ারম্যান পদপ্রার্থী’ পদ বাতিলের আদেশ দেন আদালত।  

আদালতের এই আদেশের পর রিটকারী মোকলেসুর রহমান রিটানিং কর্মকর্তা বরাবরে আবেদন করলে রিটার্নিং কর্মকর্তা নির্বাচন স্থগিত করেন।  

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।