ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধুর সমাধি কমপ্লেক্সে দর্শনার্থী প্রবেশে নিষেধাজ্ঞা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২২
বঙ্গবন্ধুর সমাধি কমপ্লেক্সে দর্শনার্থী প্রবেশে নিষেধাজ্ঞা

গোপালগঞ্জ: গোপালগ‌ঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ কমপ্লেক্সে দুই সপ্তাহের জন্য দর্শনার্থীদের প্র‌বেশ বন্ধ ঘোষণা করা হয়েছে।

করোনার কারণে সাময়িক এই ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এ.কে.এম  হেদায়েতুল ইসলাম।

এর ফলে শুক্রবার (২৮ জানুয়ারি) থেকে আগামী ১০ ফেব্রুয়ারি পর্যন্ত বঙ্গবন্ধুর সমাধি কমপ্লেক্সে কোনো দর্শানার্থী ঢুকতে পার‌বেন না।

তি‌নি জানান, গোপালগঞ্জসহ সারা দেশে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় ঊর্ধ্বতন কর্তৃপক্ষ এই ব্যবস্থা নিয়েছে। সমাধি সৌধ কমপ্লেক্সের বাইরে প্রতি‌টি প্র‌বেশদ্বা‌রে এ সংক্রান্ত ব্যানার টাঙিয়ে দেওয়া হয়েছে। তাই দর্শনার্থী‌দের আগামী দুই সপ্তাহ বঙ্গবন্ধুর সমা‌ধি‌তে না আস‌তে  প্রশাস‌নের প‌ক্ষ থেকে অনু‌রোধ করা হ‌য়ে‌ছে।

শুক্রবার বঙ্গবন্ধু সমা‌ধি সৌ‌ধ কমপ্লেক্সের সহকা‌রি কিউ‌রেটর মো. নুরুল ইসলাম জা‌নি‌য়ে‌ছেন, আগে জা‌তির পিতা বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমা‌নের সমা‌ধি সৌধ প্র‌তি‌দিন সকাল ৯টা থে‌কে ৫টা পর্যন্ত দর্শনার্থী‌দের জন্য উন্মুক্ত ছি‌ল। দে‌শের বি‌ভিন্ন স্থান থে‌কে বিপুল সংখ্যক দর্শনার্থী এখা‌নে আসেন। কিন্তু করোনা প‌রি‌স্থি‌তির অবন‌তি হওয়ায় শুক্রবার থে‌কে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত  সমা‌ধি‌তে দর্শনার্থী‌দের প্র‌বেশা‌ধিকার বন্ধ করা হ‌য়ে‌ছে। প‌রি‌স্থি‌তির উন্ন‌তি হ‌লে আগের মত দর্শনার্থীরা সমা‌ধি‌তে প্র‌বেশ কর‌তে পার‌বেন।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, ২৮ জানুয়ারি, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।