ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ব্রিজ ভেঙে ভেকুসহ লরি খালে, ভোগান্তিতে সাধারণ মানুষ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৯ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২২
ব্রিজ ভেঙে ভেকুসহ লরি খালে, ভোগান্তিতে সাধারণ মানুষ

বরিশাল: বরিশালের উজিরপুর উপজেলার ডাবেরকুল-ধামুড়া সড়কে একটি লোহার ব্রিজ ভেঙে ভেকু মেশিনসহ লরি খালে পড়ে গেছে। এতে কোনো হতাহতের খবর পাওয়া না গেলেও সাধারণ মানুষ চরম দুর্ভোগে পড়েছেন।

শুক্রবার (২৮ জানুয়ারি) ভোর রাতের কোনো এক সময় উজিরপুর উপজেলার বড়াকোঠা ইউনিয়নে ডাবেরকুল স্কুল সংলগ্ন ব্রিজটি ভেঙে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও পুলিশ সদস্যরা ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ পরিচালনা করে।

স্থানীয়রা জানিয়েছেন, আনুমানিক ৫০ মিটার দৈর্ঘ্যের এ ব্রিজটি দিয়ে প্রতিদিন বহু মানুষ ও যানবাহন চলাচল করে আসছিল। সময়ের সঙ্গে সঙ্গে ব্রিজটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়ায় ভারী যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা ছিল।

রাতের আঁধারে ভেকু মেশিনসহ লরিটি ব্রিজের ওপর দিয়ে যাচ্ছিল। কিন্তু অতিরিক্ত ওজন হওয়ায় ব্রিজটি ভেঙে লরিসহ খালে পড়ে যায়।

ব্রিজটি ভেঙে যাওয়ায় লস্করপুর, গাজিরপাড়, নরসিংহা, খাটিয়ালপাড়া, বড়াকেআঠা, দক্ষিণ ধামুড়াসহ ৮/১০ গ্রামের মানুষের সড়ক পথের যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে গেছে।

এদিকে ভেকু মেশিনসহ লরিটি উদ্ধারে কাজ করা হচ্ছে জানিয়ে বড়াকোঠা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান অ্যাডভোকেট শহীদুল ইসলাম মৃধা বলেন, ব্রিজটি ভেঙে পড়ায় তাৎক্ষণিক সাধারণ মানুষের যোগাযোগ স্বাভাবিক করতে বাঁশের সাঁকো দিয়ে পারাপারের ব্যবস্থা করে দেওয়া হয়েছে।

এছাড়া গার্ডার ব্রিজ নির্মাণের জন্য মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়েছে। ব্রিজটি পাস হলে হাজারো মানুষের দুর্ভোগ লাগব হবে বলে মনে করেন এ জনপ্রতিনিধি।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) প্রণতি বিশ্বাস জানান, ব্রিজটি স্থানীয়ভাবে গুরুত্বপূর্ণ হওয়ায় দ্রুত যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক করার জন্য স্থানীয় জনপ্রতিনিধি ও এলজিডিকে নির্দেশ দিয়েছি।

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২২
এমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।