ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পায়রা সেতু আলাউদ্দিনের নামে করার দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২২
পায়রা সেতু আলাউদ্দিনের নামে করার দাবি

বরিশাল: পায়রা সেতু ৬৯`র গণঅভ্যুত্থানে বরিশালের প্রথম শহীদ আলাউদ্দিনের নামে করার দাবি জানানো হয়েছে। শুক্রবার (২৮ জানুয়ারি) সকালে বরিশাল নগরীতে শহীদ আলাউদ্দিন স্মরণে অনুষ্ঠিত শ্রদ্ধা নিবেদন ও আলোচনা সভায় এ দাবি জানানো হয়।

শহীদ আলাউদ্দিন স্মৃতি পরিষদ নগরীর কাউনিয়ায় নিলু-মনু ট্রাস্ট ও পাবলিক লাইব্রেরি মিলনায়তনে তার কর্মসূচির আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন আলাউদ্দিন স্মৃতি পরিষদের সভাপতি খান আলতাফ হোসন ভুলু।

বক্তব্য রাখেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির বরিশাল জেলা সভাপতি ও আলাউদ্দিন স্মৃতি পরিষদের নেতা কমরেড নজরুল হক নিলু, তারিকুল ইসলাম হিরু, সাবেক ছাত্রনেতা কাশীনাথ দত্ত, অধ্যক্ষ জলিলুর রহমান, অ্যাড. হিরণ কুমার দাস মিঠু, সহিদুল ইসলাম মিরণ, অধ্যক্ষ আমিনুল ইসলাম খোকন, ওয়ার্কার্স পার্টির নেতা ও বীর মুক্তিযোদ্ধা কমরেড মোজাম্মেল হক ফিরোজ, কবি জামাল আজাদ, সাবেক ছাত্রনেতা রতন চক্রবর্তী, শামিল শাহরোখ তমাল প্রমুখ।

বক্তারা বলেন, ৬৯`র গণঅভ্যুত্থানে ২০ জানুয়ারি শহীদ আসাদের আত্মত্যাগ ও ২৪ জানুয়ারি মতিউলের মৃত্যু এবং স্বৈরাচার আইয়ুব শাহীর পতন হয়। যার ধারাবাহিকতায় ২৮ জানুয়ারি বরিশালের মিছিলে একে ইনস্টিটিউটের তৎকালীন ছাত্র আলাউদ্দিন পুলিশের গুলিতে শহীদ হন।

এ সময় বক্তারা শহীদ আলাউদ্দিনের বিদ্যাপীঠ একে ইনস্টিটিউটে তার একটি ভাস্কর্য এবং পায়রা সেতুর নামকরণের দাবি জানান।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, ২৮ জানুয়ারি, ২০২২
এমএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।