ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করেই চলছে বাজার সদাই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৩ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২২
স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করেই চলছে বাজার সদাই স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করেই চলছে বাজার সদাই

ঢাকা: দেশে করোনায় সংক্রমিত হয়ে মৃত্যু ও রোগীর সংখ্যা বেড়েই চলছে। এরপরও সাধারণ মানুষ মানতে চাইছেন না স্বাস্থ্যবিধি।

বেশিরভাগ মানুষ মাস্ক পরছেন না। আর যারা মাস্ক পরছেন সঠিকভাবে ব্যবহার করছেন না। মাস্ক থেকে যাচ্ছে পকেটে, গলায় ও থুতনির নিচে।  

শুক্রবার (২৮ জানুয়ারি) সকালে রাজধানীর মিরপুরের ১১ নম্বর বাজার, মিরপুর কালশী বাজার ঘুরে এমন চিত্র দেখা যায়।

করোনা মহামারির নতুন ধরন ওমিক্রন প্রতিরোধে ১৩ জানুয়ারি থেকে চলছে সরকারের দেওয়া ১১ দফা বিধিনিষেধ। কিন্তু বাজারগুলোতে স্বাস্থ্যবিধির তোয়াক্কা করছেন না কেউই।

বেসরকারি কর্মকর্তা আলী আহমেদ এসেছেন ১১ নম্বর বাজারে বাজার করতে। তিনি বলেন, সরকার বিভিন্ন ব্যবস্থা নিচ্ছে কিন্তু তার কোনো বাস্তবায়ন কোথাও দেখলাম না। বাজারে একজন-দুইজন মাস্ক পরলেও, বাকিরা আর পরছেন না। এতে করে কি সম্ভব সংক্রমণ ঠেকানো?
কালশী বাজারের চাল বিক্রেতা মো. শাহাদাত হোসেন বলেন, সাধারণ মানুষের মধ্যে করোনা মহামারির ভীতি অনেকটা কমে গেছে। এই কারণেই মনে হয় সঠিকভাবে বিধিনিষেধ মানতে চাইছেন না মানুষ।  

এর আগে, সোমবার (১০ জানুয়ারি) মন্ত্রিপরিষদ বিভাগ ওমিক্রন প্রতিরোধে ১১ দফা বিধিনিষেধ দিয়ে প্রজ্ঞাপন জারি করে। যা ১৩ জানুয়ারি থেকে কার্যকর হয়।

এতে বলা হয়, করোনা ভাইরাসজনিত রোগের (কোভিড-১৯) নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের প্রাদুর্ভাব ও দেশে এই রোগের সংক্রমণ পরিস্থিতি পর্যালোচনা সংক্রান্ত আন্তঃমন্ত্রণালয় সভার সিদ্ধান্ত দেশের আর্থ-সামাজিক অবস্থা, অর্থনৈতিক কর্মকাণ্ড সচল রাখা এবং সামগ্রিক পরিস্থিতি বিবেচনায় ১৩ জানুয়ারি থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সার্বিক কার্যাবলি/চলাচলে বিধিনিষেধ আরোপ করা হলো।

বাংলাদেশ সময়: ১৩৫৭ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২২
এমএমআই/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।