ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

মানিকগঞ্জে গৃহবধূ হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০০ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২২
মানিকগঞ্জে গৃহবধূ হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

মানিকগঞ্জ: মানিকগঞ্জের শিবালয়ে গৃহবধূ সালেহা আক্তার হত্যা মামলায় রেজাউল মন্ডল নামের এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) দুপুরের দিকে মানিকগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ বিচারিক আদালতের বিচারক উৎপল ভট্টাচার্য আসামির অনুপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত রেজাউল মন্ডল বাড়ি মানিকগঞ্জের শিবালয়ের নিহালপুর এলাকায়।

রায়ের নথি সূত্রে জানা যায়, পরোকীয়ার সর্ম্পকের জেরে ২০১১ সালের ১ অক্টোবর মধ্যরাতে মোবাইল ফোনের মাধ্যমে গৃহবধূ সালেহা আক্তারে বাড়ির অদূরে আবহাওয়া অফিসের ডেকে নিয়ে যায় রেজাউল মন্ডল এবং সালেহাকে অনৈতিক প্রস্তাব দিলে দু’জনের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে সালেহার পড়নের শাড়ির আচঁল গলায় পেচিঁয়ে সালেহাকে শ্বাসরোধ হত্যা করে পালিয়ে যায় রেজাউল মন্ডল। ২ অক্টোবর রেজাউল মন্ডলকে আসামি করে  শিবালয় থানায় একটি হত্যা মামলা করেন নিহতের ভাই ইসমাইল হোসেন।

মামলার তদন্ত শেষে ২০১২ সালের ২৮ ফেব্রুয়ারি আদালতে চার্জশিট দাখিল করেন এসআই মোস্তাফিজুর রহমান। মামলায় ১৯ জনের স্বাক্ষীর মধ্যে ১৩ সাক্ষ্য গ্রহণ শেষে বিচারক আসামি রেজাউল মন্ডলকে  যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ড  এবং অনাদায়ে আরও দুই মাসের কারাদণ্ড ঘোষণা করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এপিপি নিরঞ্জন বসার এবং আসামি পক্ষের আইনজীবী সাখওয়াত হোসেন খান মামলাটি পরিচালনা করেন।

বাংলাদেশ সময়: ১৪৫৯ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।