ঢাকা, বৃহস্পতিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ মে ২০২২, ২৪ শাওয়াল ১৪৪৩

জাতীয়

গৌরনদী‌তে বাসচাপায় প্রাণ গেল দুই স্কুলছাত্রের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৩ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২২
গৌরনদী‌তে বাসচাপায় প্রাণ গেল দুই স্কুলছাত্রের

বরিশাল: বরিশালের গৌরনদী উপজেলায় বাসের চাপায় দুই স্কুলছাত্র নিহত হয়েছেন। এতে গুরুতর আহত হয়েছে আরও এক স্কুলছাত্র।

বুধবার (২৬ জানুয়া‌রি) সন্ধ্যায় বাংলা‌নিউজ‌কে বিষয়‌টি নি‌শ্চিত করেছেন গৌরনদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আফজাল হো‌সেন।  

এর আগে বুধবার সকালে উপজেলার বার্থী কলেজের সামনে বরিশাল-ঢাকা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।  

নিহত দুই স্কুলছাত্র হলো- গৌরনদী উপ‌জেলার বার্থী এলাকার মালেক বেপারীর ছেলে অন্তর বেপারী (১৬) ও তারাকুপি এলাকার জালাল ফকিরের ছেলে রেদোয়ান ফকির (১৬)। নিহত দুজন বার্থী তাঁরা মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র ছিল।

আহত অপর স্কুলছাত্রের নাম কাইয়ুম ঘরামি (১৭)। সে গৌরনদী উপ‌জেলার গাইনের পাড় এলাকার সেলিম ঘরামির ছেলে। সে নিহত ওই দুই স্কুলছাত্রের সহপাঠী।

স্থানীয়রা জানায়, বরগুনার পাথরঘাটা থেকে বলেশ্বর পরিবহনের একটি বাস চট্টগ্রামের দিকে যাচ্ছিল। এ সময় ওই তিন শিক্ষার্থী মোটরসাইকেলযোগে গৌরনদী সদরের বেসরকারি এবি সিদ্দিক ডায়াগনস্টিক সেন্টারের উদ্দেশ্যে যাচ্ছিল। এ সময় বাসের চাপায় মোটরসাই‌কে‌লে থাকা তিন শিক্ষার্থী গুরুত্বর আহত হয়। পরে গৌরনদী হাইওয়ে থানা পুলিশ ও গৌরনদী ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থল থেকে তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখান থেকে তাদের বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক অন্তরকে মৃত ঘোষণা করেন। আর গুরুতর আহত রেদোয়ান ফকিরকে ঢাকা নেওয়ার পথে তার মৃত্যু হয়।

চিকিৎসকরা জানিয়েছেন, আহত স্কুলছাত্র কাইয়ুমের অবস্থাও আশঙ্কাজনক।

এদিকে ঘটনার পরপরই বিক্ষুব্ধ জনতা বলেশ্বর পরিবহনের বাসটিতে হামলা চালিয়ে ভাঙচুর করে। এ সময় সড়কের দুই পাশে অসংখ্য যানবাহন আটকা পরে যানজটের সৃষ্টি হয়। প্রায় এক ঘণ্টা পর গৌরনদী হাইওয়ে থানা পুলিশের হস্তক্ষেপে বিক্ষুব্ধরা সড়ক থেকে সরে গেলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

আহত সহপাঠী ও তার স্বজনরা জানিয়েছেন, তারা সরকারিভাবে বরাদ্দকৃত কোভিড-১৯ ভ্যাকসিন নেওয়ার জন্য গৌরনদী সদরের বেসরকারি এবি সিদ্দিক ডায়াগনস্টিক সেন্টারের উদ্দেশ্যে যাচ্ছিলো।

ত‌বে বিদ্যাল‌য়ের প্রধান শিক্ষক মো. ইদ্রিস আলী জানান, শিক্ষার্থী‌দের টিকা দি‌তে যাওয়ার কোনো খবর তার জানা নেই, আর আজ তা‌দের ভ্যাক‌সিন দেওয়ার কথাও নয়।

এ বিষয়ে গৌরনদী হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ বেলাল হোসেন জানান,  এ ঘটনায় বাস‌টি জব্দ করা হলেও কাউকে আটক করা যায়নি। হতাহতের পরিবারের পক্ষ থেকে কোনো লিখিত অভিযোগও পাওয়া যায়নি, অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০৭৪৩ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২২
এমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa